মেয়রের আশ্বাসে চিকিৎসা সেবায় ফিরছে ডাক্তাররা

0

চট্রগ্রাম : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের আশ্বাসে ডাক্তারদের প্রাইভেট প্রাকটিস বন্ধের কর্মসূচি স্থগিত করেছে বিএমএ। রোববার দুপুরে শাহ আলম বীর উত্তম মিলনায়তনে সমাবেশের পর এ ঘোষণা দেন বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা.মুজিবুল হক।

সমাবেশ শেষে তিনি সাংবাদিকদের বলেন, মেয়র মহোদয় দায়িত্ব নেওয়ায় এবং জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে প্রাইভেট প্রাকটিস বন্ধের কর্মসূচি স্থগিত করা হয়েছে। রোববার বিকেল থেকেই চিকিৎসা সেবা দেওয়া হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক মহসিন চৌধুরীসহ বিএমএ নেতারা উপস্থিত রয়েছেন।

এর আগে শনিবার (২৩জানুয়ারি) রাত ১১টায় সিটি মেয়রের সঙ্গে তার বাসভবনে বৈঠকে বসেন প্রেস ক্লাব সভাপতি কলিম সরোয়ার ও সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। এ বৈঠক চলে রাত সোয়া ১২টা পর্যন্ত।

এ সময় মেয়র সাংবাদিক নেতাদের উপস্থিতিতে টেলিকনফারেন্সের মাধ্যমে বিএমএ নেতা এবং রোগীর অভিভাবকদের সঙ্গে কথা বলেন। বিএমএ নেতা ও রোগীর পরিবারের সঙ্গে হওয়া সেই আলাপের পরিপ্রেক্ষেতে দুপুর ১টায় বিএমএ নেতাদের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন মেয়র।

অবহেলায় রোগীর মৃত্যু ও অপারেশনের পর রোগীর পেটে ব্যান্ডেজ রেখে দেওয়ার অভিযোগ তিন চিকিৎসকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের হয়।

গত ১৯ জানুয়ারি চট্টগ্রাম মহানগর হাকিম মোহাম্মদ ফরিদ আলমের আদালতে মামলা দায়ের করা হয়। মামলা দুটি আমলে নিয়ে পাঁচলাইশ থানা পুলিশকে এজহার হিসেবে নেওয়ার নির্দেশ দেন আদালত। মামলা দুটিতে ডা. শামীমা সিদ্দিকা রোজী, ডা. মাহবুব আলম ও ডা. রানা চৌধুরীকে আসামী করা হয়।

এর পরদিন তিন ডাক্তারের বিরুদ্ধে ‘হয়রানি ও মানহানিমূলক মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে পূর্ব ঘোষণা ছাড়াই প্রাইভেট প্র্যাকটিস বন্ধ করে দেয় ডাক্তারারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.