বিতর্ক উৎসব: চ্যাম্পিয়ন প্রিমিয়ার ভার্সিটি, রানারআপ চবি

0

চট্টগ্রাম: উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল জাতীয় তথ্য প্রযুক্তি বিতর্ক উৎসব চট্টগ্রাম অঞ্চলের প্রতিযোগিতা। এতে বিজয়ী হয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি এবং রানার আপ হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুল অব ডিবেট।

বৃহস্পতিবার পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে দিনব্যাপী প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তরুণ বিতার্কিকদের তথ্য প্রযুক্তি ক্ষেত্রে নতুন কিছু উদ্ভাবনে মনোনিবেশ করার আহ্বান জানিয়ে চবি উপাচার্য বলেন, তথ্য প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে তরুণদের নেতৃত্ব দিতে হবে। এ বিতর্ক উৎসব তরুণদের মাঝে তথ্য প্রযুক্তি বিষয়ক আগ্রহ বাড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ড. মো. নুরুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ইঞ্জিনিয়ার মফজল আহমেদ, সান সাইন গ্রামার স্কুলের প্রিন্সিপাল সাফিয়া গাজি রহমান, জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার সাবেক নির্দেশক প্রশান্ত ভূষণ বড়ুয়া, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের মাসুদ বকুল এবং ক্যাম্পাস টু ক্যারিয়ারের সংগঠক কাঞ্জিলাল রায় জীবন ।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন শুভাশীষ চৌধুরী, ফয়জুল ইসলাম, তানভীর আহমেদ সিদ্দিকী। রানার আপ দলের সদস্যরা হলেন রাফিদ হাসান, মো. মাহবুবুর রহমান, মাহমুদুল হাসান। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের শুভাশীষ চৌধুরী। এ দুটি দলই ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে।

‘তথ্য-যুক্তি-প্রযুক্তি’ শ্লোগানে এ বিতর্ক উৎসবের আয়োজন করে বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন, বাংলাদেশ ডিবেট ফেডারেশন এবং ক্যাম্পাস টু ক্যারিয়ার (www.campus2career24.com)। সার্বিক সহযোগিতায় রয়েছে সিআরআই। চট্টগ্রাম অঞ্চলের প্রতিযোগিতায় চট্টগ্রাম, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও কক্সবাজার জেলা থেকে মোট ১৪টি দল অংশ নেয় ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.