৩৪তম বিসিএসের ফল বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ

0

ঢাকা অফিস : রাজধানীর শাহবাগে ৩৪তম বিসিএসের ফলাফল বাতিল করে মেধার ভিত্তিতে ‍আবার ফলাফল প্রকাশের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ চাকরি প্রত্যাশীরা। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিদের পরিচয় পাওয়া যায়নি।

আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে আন্দোলনকারীরা শাহবাগে অবস্থান নেয়। সেখান থেকে তুলে নিতে চাইলে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়।
আন্দোলনকারীদের মধ্যে একজন বলেন, ‘আমরা ৩৪তম বিসিএসের মৌখিক পরীক্ষার ফলাফলের পর থেকে এর অসঙ্গতি নিরসনের জন্য আন্দোলন করে আসছি। আমাদের দাবি- এই ফলাফল বাতিল করে ৬৭২টি শূন্যপদে ৩৪তম বিসিএসের ফলাফলের ভিত্তিতে নিয়োগ দিতে হবে।’

পুলিশের রমনা জোনের এডিসি মো. ইব্রাহীম খান বলেন, ‘৩৪তম বিবিএসে ক্যাডার বঞ্চিতরা শাহবাগের রাস্তা বন্ধ করে দেয়। আমরা তাদেরকে এই গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ না করে যথাযথ দাবি কর্তৃপক্ষের কাছে নিয়ে যেতে বলি। কিন্তু তারা রাস্তা থেকে সরে যেতে অস্বিকার করলে তাদের তিনজনকে থানায় নিয়ে এসে বাকিদের রাস্তা থেকে সরিয়ে দিই। তাদেরকে কোনো প্রকার লাঠি চার্জ করা হয়নি বলে তিনি দাবি করেন। তবে আটককৃতদের ছেড়ে দেয়া হবে।’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীক এ তথ্য নিশ্চিত করে জানান, ৩৪তম বিসিএসের ফলাফল বাতিল করে মেধার ভিত্তিতে পুনরায় ফলাফল প্রকাশের দাবিতে বিক্ষুব্ধ চাকরি প্রত্যাশীরা রাস্তা অবরোধ করে।

তারা রাস্তা অবরোধ করে রাখে। এতে যানজটের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তাদের মধ্যে তিনজনকে আটক করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.