চবিতে ডয়েচে ভেলে সাংবাদিকতা প্রশিক্ষণের সরঞ্জাম প্রদান

0

সাজ্জাত হোসেন, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সাংবাদিকতা চর্চা ও প্রশিক্ষণের জন্য জার্মানির ডয়েচে ভেলে একাডেমির পক্ষ থেকে উপাচার্যের হাতে ভিডিও ক্যামেরা, ল্যাপটপ ও ভিডিও এডিটিং উপকরণ সরঞ্জাম প্রদান করেন।

গতকাল ৮ ফেব্রুয়ারি সোমবার সকালে সমাজ বিজ্ঞান অনুষদ কনফারেন্স রুমে ডয়েচে ভেলের দক্ষিণ এশিয় আঞ্চলিক সমন্বয়কারী প্রিয়া এসেলবর্ণ এর নেতৃত্ব একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাত শেষে এসব সরঞ্জাম প্রদান করা হয়।

সাক্ষাত শেষে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় উপাচার্য ডয়েচে ভেলের কর্মকর্তাদের এ বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা বিষয়ে অবহিত করেন। তিনি বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম। এ বিভাগের শিক্ষার্থীরা দক্ষ মানবসম্পদে পরিণত হয়ে সমাজ ও দেশের উন্নয়নে তথা গণতন্ত্র, ন্যায়বিচার প্রতিষ্ঠায় ভূমিকা পালন করবে বলে আশাবাদদ ব্যক্ত করেন।

তাছাড়া এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জার্মানীর ডয়েচে ভেলে একাডেমির বাংলাদেশ বিষয়ে দায়িত্ব পাওয়া কর্মকর্তা নিনা ওট্টে উহট্টে, বার্লিন স্কুল অব জার্ণালিজমের প্রধান নির্বাহী জে. উডম্যান। অন্যান্যদের মধ্যে বিভাগের সভাপতি আলী আর রাজীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, আতিকুর রহমান, আলী মোহাম্মদ জাকারিয়া খান, সহকারী অধ্যাপক মোহাম্মদ মোরশেদুল ইসলাম, মো: আবুল কালাম আজাদ, মুহাম্মদ যাকারিয়াসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, জার্মানির ডয়েচে ভেলে একাডেমির সাথে চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একটি সহযোগিতা কর্মসূচি চলছে এবং চলতি বছর থেকে আগামী তিন বছরের জন্য নতুন একটি কর্মসূচি শুরু হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.