চবিতে সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যর কমিটি গঠন

0

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ৮ ও ৯ ফেব্রুয়ারি ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হওয়া সংঘর্ষের ঘটনা অনুসন্ধানের জন্য চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ এ কমিটির নাম দিয়েছে তথ্য অনুসন্ধান কমিটি।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এ কমিটির অনুমোদন দেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

চবি প্রক্টর জানান, বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ জসীম উদ্দিনকে আহ্বায়ক করে গঠিত এ কমিটির সদস্য করা হয়েছে সহকারী প্রক্টর মিজানুর রহমান ও শহিদুল ইসলামকে। আর কমিটির সদস্য সচিব করা হয়েছে আরেক সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মেদকে।

কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে উপাচার্যের কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বীর অনুসারীরা। এতে উভয়পক্ষের চারজন আহত হয়। একই ঘটনার রেশ ধরে ৯ ফেব্রুয়ারি মধ্যরাতে সোহরাওয়ার্দী হলের বেশ কয়েকটি কক্ষ ভাংচুর করে ছাত্রলীগের একটি পক্ষ। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.