শান্তিপূর্ণভাবে শেষ ভোট গ্রহণ, চলছে গননা

0

চট্টগ্রাম : শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০১৬ এর ভোটগ্রহণ। এর আগে বুধবার আইনজীবী সমিতি মিলনায়তনে সকাল ৯টায় শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯টি পদে তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৫ জন প্রার্থী। মোট ভোটারসংখ্যা ৩ হাজার ৪৫০ জন।

প্যানেলগুলোর মধ্যে রয়েছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ এবং আওয়ামী লীগ ও বাম সমর্থিতদের সমমনা আইনজীবী সংসদ।

সমিতির সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমন্বয় পরিষদের প্রার্থী রতন কুমার রায়, ঐক্য পরিষদের প্রার্থী মোহাম্মদ কফিল উদ্দিন চৌধুরী এবং সমমনার প্রার্থী হুমায়ন কবির।

প্রধান নির্বাচন কমিশনার ও জেলা পিপি আ ক ম সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে, এখন চলছে গননা। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলে বিকেল ৪টা পর্যন্ত।’

ছবি- মোহাম্মদ হানিফ/ সিটিনিউজবিডি
ছবি- মোহাম্মদ হানিফ/ সিটিনিউজবিডি

সমন্বয় পরিষদের প্রার্থীরা হলেন- সভাপতি পদে রতন কুমার রায়, সাধারণ সম্পাদক পদে মো. আবু হানিফ, জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে মুজিবুর রহমান চৌধুরী, সহ-সভাপতি পদে আলী আশরাফ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ ইয়াছিন খোকন, অর্থ সম্পাদক পদে শাহেদুল আজম শাকিল, পাঠাগার সম্পাদক পদে মোহাম্মদ ইকবাল হোসেন, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে দুলাল চন্দ্র দেবনাথ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. ফয়েজ উদ্দিন চৌধুরী, নির্বাহী সদস্য পদে আজহারুল হক, মো. ফখরুল ইসলাম, মুহাম্মদ গোলাম মোস্তফা, খাইরুন্নিসা আখতার, মো. মনিরুজ্জামান, মিলি বিশ্বাস, রুবেল কুমার দেব অপু, সাজেদা বেগম, সুচিত্রা লালা মুন্নি ও শুভাশীষ শর্মা প্রার্থী হয়েছেন।

ঐক্য পরিষদের প্রার্থীরা হলেন- সভাপতি পদে মোহাম্মদ কফিল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক পদে এস ইউ নূরুল ইসলাম, জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে শেখ মো. ছাবেদুর রহমান, সহ-সভাপতি পদে এইচ এস আবুল হাসান, সহ-সভাপতি পদে এইচ এস আবুল হাসান, সহ সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ হাসান আলী চৌধুরী, অর্থ সম্পাদক পদেমোহাম্মদ সাইফুদ্দিন, পাঠাগার সম্পাদক পদে ফজলুল বারী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে হাসনা হেনা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. রায়হান সালেহীন, নির্বাহী সদস্য পদে মোহাম্মদ হাবিব, মুহাম্মদ জানে আলম, মিনহাজ উদ্দিন, মো. মোস্তাফিজুর রহমান, মো. নাসির উদ্দিন আহম্মদ খান, মো. ওমর ফারুক, রাশেদুল ইসলাম চৌধুরী ও শফিকুল আলম লিটন প্রার্থী হয়েছেন।

সমমনার প্রার্থীরা হলেন- সভাপতি পদে হুমায়ন কবির, সাধারণ সম্পাদক পদে এস এম জাহেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে মোহাম্মদ আলী, সহ-সভাপতি পদে এ কে এম রুহুল আমিন, সহ সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ রাসেল প্রার্থী হয়েছেন, পাঠাগার সম্পাদক পদে হামিদ আলী চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে মো. তাজউদ্দিন লড়ছেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ফোরকান চৌধুরী এবং নির্বাহী সদস্য পদে আলিমুল আহসান রাসেল প্রার্থী হয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.