পটিয়ায় কারখানায় গ্যাস সংযোগ বন্ধ

0

চট্টগ্রাম : পটিয়া উপজেলার দক্ষিন হুলাইন এলাকায় ‘শাহ আমানত নিটিং এন্ড ডাইং লি:’ এ অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির একটি বয়লারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।

বুধবার দুপুরে এ অভিযান পরিচানা করেন পটিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) গৌতম বারৈ। এসময় তাকে সহায়তা করেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ডিজিএম (পিআর) আবদুল্লাহ আল মামুন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি ‘শাহ আমানত নিটিং এন্ড ডাইং লি:’ এর একটি বয়লারে ‘অবৈধ’ সংযোগের মাধ্যমে গ্যাস ব্যবহার করা হচ্ছে। ওই সংবাদের প্রেক্ষিতে উপজেলা প্রশাসনের সহায়তায় অভিযান চালিয়ে প্রাথমিক ভাবে বয়লারটির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিষয়টি যাচাই বাছাই শেষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি জানান, ওই কারখানায় ৪ টন ওজনের বয়লারের অনুমোদন নিয়ে ৬ দশমিক ২ টন ওজনের বয়লার ব্যবহার করা হচ্ছিল। এছাড়া কারখানার স্ট্যাটনার জন্য যে মাত্রা ব্যবহারের অনুমতি নেয়া হয়েছে তার থেকে অধিক ক্ষমতা সম্পন্ন স্ট্যাটনার ব্যবহার করা হচ্ছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.