সুন্নাতে ভরা ইজতিমায় দ্বিতীয় দিনে নবী প্রেমিকদের ঢল

0

নিজস্ব প্রতিবেদক : তবলীগে কুরআন ও সুন্নাতের বিশ্বব্যাপী অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামীর উদ্যোগে বন্দরনগরী চট্টগ্রামে ৩ দিনব্যাপী সুন্নাতে ভরা ইজতিমার ২য় দিবসে বৃহস্পতিবার লাখো নবীপ্রেমিক জনতার ঢল নামে।

সকাল ১০টা থেকেই চট্টগ্রাম মদিনাতুল আউলিয়া নূরনগর হাউজিং সোসাইটির ইজতিমার মাঠ কানায় কানায় ভরে যায়। দাওয়াতে ইসলামীর মোবাল্লিগগণের খুছুছি নসিসত, বয়ান, যিকির, দোয়া, মিলাদ-কিয়ামের মাধ্যমে ইজতিমার ২য় দিবস পালিত হচ্ছে। মোবাল্লিগগণ ইজতিমার গুরুত্ব ও তাৎপর্য বর্ণনা করে বলেন, আল্লাহতায়ালার আপন প্রিয় মাহবুব (সা.) এর উম্মতকে সকল যুগে অতুলনীয় মেধাসম্পন্ন ব্যক্তিত্ব দান করেছেন। তারা কেবল নিজেরাই সৎ কাজের আদেশ ও অসৎ কাজ থেকে নিষেধ করার মহান দায়িত্ব সর্বোত্তম পন্থায় আদায় করেননি, বরং মুসলমানদের নিজের এবং সমগ্র মানবজাতির সংশোধনের চেষ্টা করার মন-মানসিকতাও দিয়েছেন। তাদেরই একজন মহান ব্যক্তিত্ব শায়খে তরিক্বত আমিরে আহলে সুন্নাত হযরত আল্লামা মাওলানা আবু বিলাল মুহাম্মদ ইলিয়াস আত্তার কাদেরী রযবী। তিনি ১৪০১ হিজরী সালের যিলকদ মাস মোতাবেক ১৯৮১ খ্রিস্টাব্দের সেপ্টেম্বর মাসে কয়েকজন সঙ্গীকে সাথে নিয়ে বাবুল মদিনা করাচিতে কোরআন ও সুন্নাত প্রচারের বিশ্বব্যাপী অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামীর সূচনা করেন।

মোবাল্লিগগণ বলেন, প্রিয় নবী (সা.) এর কৃপাদৃষ্টি, সাহাবায়ে কিরামের বরকত, আওলিয়া কিরামের বরকতময় সম্পর্ক, ওলামা-মাশায়েখে আহলে সুন্নাতের স্নেহ এবং আমিরে আহলে সুন্নাতের দিনরাত অক্লান্ত পরিশ্রম ও মাযহাব মিল্লাত সকল তরিক্বত ও সর্বস্তরের সুন্নি মুসলমানদের আন্তরিক ভালোবাসা ও সহযোগিতা অব্যাহত রয়েছে দাওয়াতে ইসলামীর সাথে।

এর ফলে আজ দাওয়াতে ইসলামীর বার্তা পৃথিবীর এ পর্যন্ত প্রায় ২শ’টি দেশে পৌঁছে গেছে। এর যাত্রা অব্যাহত রয়েছে। যার কার্যক্রম বাংলাদেশেও চালু রয়েছে।

এদিকে আজ (বৃহস্পতিবার) ইজতিমার ২য় ও সমাপনী দিবসকে সফল ও সার্থক করতে আশেকে রাসূল (সা.) ভাইদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, ইজতিমার বয়ান মাদানী চ্যানেল ও ওয়েবসাইট মাধ্যমে সরাসরি সম্প্রচার করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.