ছবি বিকৃতি: এবার লতিফের পাসপোর্ট জব্দের আবেদন

0

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অপরাধে দু’টি মামলা দায়েরের পর এবার সংসদ সদস্য এম এ লতিফের পাসপোর্ট জব্দের আবেদন করেছেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি। লতিফ দেশ ছেড়ে পালাতে পারেন, এমন আশংকার করে তিনি আদালতে এ আবেদন জমা দিয়েছেন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে দু’টি মামলায় পৃথকভাবে দু’টি এ সংক্রান্ত আবেদন জমা দেয়া হয়। আদালত দু’টি আবেদন গ্রহণ করে মামলার তদন্তকারী কর্মকর্তাকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আদেশ দিয়েছেন।

হাজার কোটি টাকার মানহানির অভিযোগে ৪ ফেব্রুয়ারি এবং তথ্যপ্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭ ধারায় ৯ ফেব্রুয়ারি পৃথকভাবে ‍মামলা দু’টি দায়ের করেছিলেন সাইফুদ্দিন আহমেদ রবি।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোসলেহ উদ্দিন চৌধুরী শাহীন বলেন, মামলা দায়েরের পর লতিফ বিভিন্ন মারফতে বাদিকে হুমকিধমকি দিচ্ছেন। এছাড়া তার দেশ ছেড়ে বিদেশে পালিয়ে যাবার সম্ভাবনা আছে। এজন্য আমরা বাদিকে নিরাপত্তা এবং লতিফসহ আসামিদের পাসপোর্ট জব্দের আবেদন করেছি। আদালত উভয় বিষয়ে তদন্ত কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলেছেন।

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় লতিফ ছাড়াও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের কর্মচারি রাজিব দাস, বঙ্গবন্ধুর বিকৃত ছবির প্রকাশনা প্রতিষ্ঠান হায়দার প্রিন্টার্সের মালিক মো.আমজাদ ও ডিজাইনার কবির হোসেন বাবুকে আসামি করা হয়েছিল। তাদেরও পাসপোর্ট জব্দের আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী।
…………..জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.