বিশ্বমানের শিক্ষাব্যবস্থায় সরকার কাজ করছে: শিক্ষাবোর্ড চেয়ারম্যান

0

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শাহজাহান বলেছেন, ‘শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে সব ধরনের সুযোগ-সুবিধা দিতে সরকার বদ্ধপরিকর। ইতিমধ্যে সবার জন্য শিক্ষা নিশ্চিত করা হয়েছে। সরকার বিশ্বমানের শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে।

গতকাল রবিবার নগরীর আবদুল হামিদ সওদাগর উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো.ইলিয়াছ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলম, অভিভাবক সদস্য মো.আলমগীর, প্রধান শিক্ষক মাইমুনর রশিদ। বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিপ্লব দে, ছাদুর রশিদ চৌধুরী, তুষার কান্তি মল্লিক, রহিমা খালেদা, সেলিনা পারভীন, মিতা পাল, আবদুল মাবুদ, স্বাগতম দাশ, টিটু দাশ, মোস্তফা কামাল, সালাম রেজা, আবু তাহের, শহীদুল ইসলাম, মিনারা কাউসার, গোল নাহার, নাসরিন আক্তার, মো.হাবিব, আবু নাছের, তরুণ বল, শিমুল দে, তামভীরুল আলম, নাসরিন সুলতানা, মোছাম্মত তারিন, ফাহমিদা হক, রাশেদ হোসেন, নয়ন উদ্দিন, সালাউদ্দিন আরজু,আরিফুল ইসলাম, ওয়াহিদ মুরাদ, ওমর শরীফ বাপ্পী প্রমুখ। অনুষ্ঠান শেষে অতিথিরা চিত্রাংকন, কবিতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অধ্যাপক শাহজাহান বলেন, দেশে শিক্ষার মান বৃদ্ধি পেলেও শিক্ষা ব্যবস্থা এখনো বিশ্বমানের হয়নি। আর শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে সরকার নিরলসভাবে কাজ করছে। কারণ আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দেশের নেতৃত্ব দিবে। তাদেরকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করতে পারলে দেশ বিশ্বে মাথাউঁচু করে দাঁড়াতে পারবে। শিক্ষার মানবৃদ্ধির সঙ্গে অবকাঠামো উন্নয়ন করা হচ্ছে। সেই সঙ্গে আধুনিক সুশিক্ষিত প্রজন্ম গঠন করতে শিক্ষকদের বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। পাঠ্যপুস্তকের পাশাপাশি সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার আহ্বান জানান শিক্ষাবোর্ডের চেয়ারম্যান।
…………জেএম/ সিটিনিউজবিডি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.