নির্বাচনে আ’লীগ সমর্থিতদের জয়

ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন বিএনপির বয়কটে তিন সিটিতেই জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা।  ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থীরা অনুমিত জয়ই পেয়েছেন।

 বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। আর এতে সাঈদ খোকন, আনিসুল হক ও আ জ ম নাছির উদ্দিন বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

মঙ্গলবার ভোট গ্রহণ শুরু হবার পরই ব্যাপক অনিয়ম, কারচুপি ও বাধা সৃষ্টির অভিযোগ তুলে বিএনপি সমর্থিত প্রার্থীরা এই নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে তারাই দ্বিতীয় স্থান অধিকার করেছেন সবগুলো সিটিতেই।

ভোটের ফলাফলে দেখা যায়, ঢাকা উত্তর সিটিতে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হক পেয়েছেন- ৪,৪২,৮৭১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন- ৩,১০, ৪১০ ভোট।

ঢাকা দক্ষিণে সিটিতে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সাঈদ খোকন পেয়েছেন- ৫,৩৫,২৯৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাস পেয়েছেন- ২,৯৪, ২৯১ ভোট।

চট্টগ্রাম সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন পেয়েছেন- ৪,৭৫,৩৬১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম পেয়েছেন- ৩,০৪,৮৩৭ ভোট।

আগে থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটের মাঠ ত্যাগ করায় ভোটাভুটির বাকী অংশ এবং ফল ঘোষণার আনুষ্ঠানিকতা জৌলুস হারিয়ে ফেলে।

জয়লাভ করবেন জেনেও আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীদের রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে ফল সংগ্রহ করতে অনীহা লক্ষ্য করা গেছে।

ঢাকা দক্ষিণে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রাত একটার দিকে গিয়ে দেখা যায়, সাংবাদিক, কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ভিড়।

ফলাফল জানতে আসা মেয়র প্রার্থী শুধু সাঈদ খোকন। তিনিও কিছুক্ষণ অপেক্ষা করেই চলে যান।

এছাড়া জনা দুয়েক কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকদের সেখানে অপেক্ষা করতে দেখা গেছে।

রাত দুটার দিকে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে দেখা যায় ভাঙা হাট।

একজন প্রার্থী কিংবা সমর্থককেও আতিপাতি করে খুঁজে পাওয়া গেল না।

যথারীতি সাংবাদিকেরা রয়েছেন। তবে বেশীরভাগই অলস সময় কাটাচ্ছেন।

অনেককে আড্ডা দিয়ে কিংবা সেলফি তুলে সময় কাটাতে দেখা গেল।

এ বিভাগের আরও খবর

Comments are closed.