সেরা পার্শ্ব-অভিনেত্রী হিসেবে অস্কার নিলেন এলিসিয়া

0

বিনোদন ডেস্কঃ শুরু হয়েছে অস্কার সেরাদের বিজয়ীদের নামের ঘোষণা। কস্টিউম ডিজাইন, ফিল্ম এডিটিং, মেকাপ এবং প্রোডাকশন ডিজাইনের আগেই ঘোষিত হয়েছে গুরুত্বপূর্ণ একটি অ্যাওয়ার্ড-এর নাম। বলছিলাম সেরা পার্শ্ব-অভিনেত্রীর কথা। সেরা পার্শ্ব-অভিনেত্রী হিসেবে প্রথমবার কোনো অস্কার হাতে নিলেন ‌’দ্য ডেনিশ গার্ল’ খ্যাত তারকা অভিনেত্রী এলিসিয়া ভিকান্দার।

অস্কার ঘোষণার আগেই রীতিমত জানাই ছিল পার্শ্ব-অভিনেত্রী হিসেবে সেরা হওয়ার পুরস্কার পেতে যাচ্ছেন এলিসিয়া ভিকান্দার। কিন্তু ঘোষণারওতো প্রয়োজন হয় না কি! ফলত অস্কারে নিজের নাম শুনেই কপোকাত সুইডেনের মেয়ে এলিসিয়া ভিকান্দার।

নবাগতা এই অভিনেত্রী ও নাচিয়ের নাম যখন ঘোষণা করেন অস্কার কর্তৃপক্ষ, তখন তা শুনে মূর্ছা যাওয়ার যোগার। অতিথি সারি থেকে এসে গ্রহণ করলেন পার্শ্ব-অভিনেত্রী হিসেবে জীবনের প্রথম কোনো বিশাল মাপের পুরস্কার। অনুভূতির সঙ্গে জানালেন ‘দ্য ডেনিশ গার্ল’-এর অসাধারণ কিছু স্মৃতি।

প্রসঙ্গত, এই রিপোর্ট লেখা পর্যন্ত অস্কারে মোট ১১টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদানের নাম ঘোষণা হয়েছে। এরমধ্যে পার্শ্ব অভিনেত্রী এলিসিয়া ছাড়াও মোট ১০টি ক্যাটাগরি থেকে জর্জ মিলারের অসাধারণ ছবি ‘মেড ম্যাক্স: ফিউরি রোড’ জিতে নিয়েছে ৬টি পুরস্কার। আর বিখ্যাত নির্মাতা ইনারিতুর ‘দ্য রেভিনেন্ট’ এরইমধ্যে জিতে নিয়েছে ‘সেরা সিনেমাটোগ্রাফার’-এর পুরস্কার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.