মিলিটারি ব্রিজের গার্ডার ধসে শ্রমিক নিখোঁজ

0

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম-কক্সবাজার মহসড়কের বোয়ালখালী অংশে মিলিটারি ব্রিজের গার্ডার ধসে এক শ্রমিক নিখোঁজ হয়েছেন। এদিকে দুর্ঘটনার পর ২০ ঘন্টা পেরিয়ে গেলেও শুরু হয়নি উদ্ধার তৎপরতা।

গতকাল রোববার (২৮ ফেব্রয়ারী) বিকেল ৫টার দিকে পুরাতন সেতু ভাঙার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ শ্রমিকের নাম হাশেম (২৮)। তিনি নওগাঁ সদর উপজেলার আবদুল গফুরের ছেলে এবং বায়োজিদ থানা ভবন ভাঙা ও লোহা কাটা শ্রমিক লীগের সদস্য।

স্থানীয় সূত্র জানায়, হাশেমসহ নয়জন শ্রমিক পুরোনো সেতুটির গার্ডার ভাঙার কাজ করছিলো। রোববার বিকেলে ৫টার দিকে হঠাৎ বিকট শব্দে গার্ডার ধসে খালে পড়ে যায়। গার্ডারের সাথে শ্রমিকরা খালে পড়ে যায়। পরে আটজন উঠে এলেও হাশেম উঠে আসতে পারেনি। ধারণা করা হচ্ছে হাশেম ধসে পড়া গার্ডারের নিচে চাপা পড়ে আছে।

বোয়ালখালী খানার ওসি মো. সালাহউদ্দীন চৌধুরী বলেন, ‘বোয়ালখালী ও পটিয়া উপজেলার সীমান্তে একটি পুরাতন সেতু ভাঙার সময় গার্ডার ধসে এক শ্রমিক নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ পেয়েছি। স্থানীয়ভাবে গতকাল রাত থেকে উদ্ধার কাজ চালানো হয়েছে। তবে ঘটনার বিবরণে যা জেনেছি, তাকে মনে হচ্ছে ক্রেন দিয়ে ধসে পড়া গার্ডার তোলা ছাড়া নিচে কেউ চাপা পরে আছে কিনা তা জানা যাবে না। এ ছাড়া ঘটনার সময় জোয়ার ছিলো, তাই ওই ব্যাক্তি জোয়ারের পানিতে ভেসে গেছে কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন।’

ভবন ভাঙা ও লোহা কাটা শ্রমিক লীগের বায়োজিদ থানা সভাপতি বাদশা অভিযোগ করেন, গতকাল বিকেলে এ দুর্ঘটনা ঘটলেও সোমবার দুপুর পর্যন্ত উদ্ধার তৎপরতা শুরু হয়নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.