আর্সেনাল-চেলসি পারেনি ম্যানসিটি পারলেও

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে তুলনামূলক দুর্বল দলের কাছেও ধরাশায়ী হচ্ছে শক্তিশালী দলগুলো! পারছে না পুরো তিন পয়েন্ট ঝুড়িতে তুলতে। শনিবার প্রিমিয়ার লিগে কেটেছে এমনই এক রাত। ব্যতিক্রম ছিল ম্যানচেস্টার সিটি। অ্যাস্টন ভিলার বিপক্ষে ৪-০ গোলে জিতেছে তারা।

এদিন সিটি পারলেও জয় তুলে নিতে পারেনি চেলসি-আর্সেনাল। প্রতিপক্ষের সঙ্গে ড্র করে পয়েন্ট খুইয়ে মাঠ ছেড়েছে ব্লুজ ও গানাররা। স্টোকসিটির সঙ্গে ১-১ গোলের ব্যবধানে সমতা নিয়ে মাঠ ছাড়ে চেলসি। অপর ম্যাচে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র নিয়ে পয়েন্ট হাতছাড়া করে আর্সেনাল।

অ্যাস্টন ভিলার বিপক্ষে জিতে লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে ম্যানসিটি। ২৮ ম্যাচে তাদের অর্জন ৫০ পয়েন্ট। ২৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান তৃতীয়। চলতি মৌসুমে ধুঁকতে থাকা চেলসি রয়েছে তালিকার দশম স্থানে। ২৯ ম্যাচ খেলে পকেটে তুলেছে ৪০ পয়েন্ট। লিগ তালিকার শীর্ষে রয়েছে লেস্টার সিটি। তাদের সংগ্রহ ২৯ ম্যাচে ৬০ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা টটেনহামের দখলে রয়েছে ৫৫।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধটা খুব হতাশায় কেটেছে ম্যানসিটির। গোলহীন অবস্থায় বিরতিতে যায় তারা। দ্বিতীয়ার্ধে এসে ম্যানসিটি ঘুরে দাঁড়িয়েছে। জোড়া গোল করেছেন দলের প্রাণভোমরা সার্জি আগুয়েরো। এ ছাড়া সিটির দুই তারকা ইয়াইয়া তোরে ও রহিম স্টারলিংয়ের শট খুঁজে পেয়েছে প্রতিপক্ষ অ্যাস্টন ভিলার জাল।

এদিকে ৩৯ মিনিটে বারট্রান্ড ট্রয়রির গোলে প্রথমার্ধে এগিয়েছিল চেলসি। কিন্তু খেলার ৮৫ মিনিটে স্টোকসিটিকে সমতায় ফেরান মামি দাউফ। এরপর নতুন করে গোল করতে পারেননি দুই দলের কেউই। ফল- নিষ্প্রাণ ড্র।

অপর ম্যাচে লন্ডনের হার্টলেনে মুখোমুখি হয় আর্সেনাল ও টটেনহাম। ৩৯তম মিনিটে অ্যারন রামসের গোলে প্রথমার্ধটা দারুণ কাটে আর্সেনালের। ম্যাচের ৬০ ও ৬২ মিনিটে আলডেররুইল্ড ও হ্যারিকেনের গোলে ম্যাচের নিয়ন্ত্রণটা চলে যায় টটেনহামের কাছে। ঘরের মাঠে টটেনহাম তখন এগিয়ে যায় ২-১ ব্যবধানে। ৭৬ মিনিটের অ্যালেক্সিস সানচেজের গোলে মান বাঁচল আর্সেনালের। পরাজয়ের গ্লানি থেকে রক্ষা পেয়ে অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল আর্সেন ওয়েঙ্গারের।

এ বিভাগের আরও খবর

Comments are closed.