গুজরা গ্রামের মন্দির থেকে নয়টি পিতলের মূর্তি চুরি

চট্টগ্রাম: আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নের গুজরা গ্রামের একটি মন্দির থেকে দেড়শ বছরের পুরোনো নয়টি পিতলের মূর্তি চুরি হয়ে গেছে। মঙ্গলবার দিবাগত রাত নয়টা থেকে ভোর পাঁচটার মধ্যে এ চুরির ঘটনা ঘটেছে।

নগরীর সদরঘাট থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল দাশগুপ্ত জানান, আমাদের গ্রামের বাড়ির পারিবারিক মন্দির (সর্বজনীন নয়) থেকে মঙ্গলবার রাতে প্রাচীন নয়টি পিতলের মূর্তি চুরি হয়েছে। এছাড়া ৫টি পাথরের মূর্তিও মন্দির থেকে বের করে পুকুরপাড়ে ফেলে গেছে। হয়তো নিয়ে যেতে পারেনি। এ ঘটনায় আনোয়ারা থানায় সাধারণ ডায়েরি করতে যাচ্ছি আমরা।

তিনি বলেন, চুরি হওয়া মূর্তির মধ্যে একটি কাত্যয়নী, একটি গোপাল ও বাকিগুলো লক্ষ্মী-নারায়ণের। এর মধ্যে কাত্যয়নী মূর্তিটি আমার ঠাকুরদা ৭০ বছর আগে সংগ্রহ করেছিলেন। তাও একটি সম্ভ্রান্ত হিন্দু পরিবার দেশত্যাগের সময় ঠাকুরদাকে দিয়ে গিয়েছিলেন। মূর্তিটি প্রায় দেড়শ বছরের পুরোনো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চোরেরা ঠাকুরের ভোগ দেওয়ার জন্য যেসব তামা-পিতলের পাত্র ছিল সেগুলো কিছু নিয়ে যায়নি। অন্যকোনো দামি জিনিসও চুরি করেনি। শুধু পিতলের মূর্তিগুলো নিয়ে গেছে। পাথরের মূর্তিগুলো হয়তো ভারী বলে বেশিদূর নিয়ে যেতে পারেনি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.