স্বাস্থ্য সুরক্ষা ও উন্নয়নে ক্লিন ও গ্রিন সিটি বাস্তবায়নের উদ্যোগ মেয়রের

গোলাম সরওয়ার: চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)র দায়িত্ব গ্রহনের ৭ মাসের মধ্যে নগরীর সকল বিলবোর্ড উচ্ছেদ করে নৈসর্গিক সৌন্দর্য ফিরিয়ে আনা হয়েছে। নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও পরিবেশ উন্নয়নে ক্লিন ও গ্রিন সিটির ভিশন বাস্তবায়ন করার উদ্যোগ নেয়া হয়েছে। বর্জ্য রাতের বেলায় অপসারন করা হচ্ছে। জলাবদ্ধতা সহনশীল পর্যায়ে আনতে খাল-নালা থেকে মাটি ও আবর্জনা অপসারন করা হচ্ছে। নগরীর সড়ক উন্নয়নে ৭ শত প্রকল্পের কাজ হাতে নেয়া হয়েছে। ২০১৫-২০১৬ অর্থ বছরে প্রায় ৫ শত কোটি টাকার টেন্ডার আহবান সহ কার্যাদেশ দেয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ডে কর্ণেল জোনস্ রোড, ঈশান মহাজন রোড ও সিডিএ আবাসিক এলাকা রোডের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নগরীর ৪১ টি ওয়ার্ডে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ কার্যক্রম চালু করা হবে। এ লক্ষে প্রয়োজনীয় লোকবল ও ইকুইপমেন্ট সংগ্রহ করা হচ্ছে।’আগামী ৬ মাসের মধ্যে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ কার্যক্রম চালু করা হবে। রাজনীতিতে ভিন্নমত ও পথ থাকলেও নাগরিক সেবায় কোন ভিন্নতা নেই বলে জানান তিনি।
এডিপি’র অর্থায়নে নগরীর ১০ নং উত্তর কাট্টলীতে ২০ টি প্রকল্পের অধীনে ২০১৫-২০১৬ অর্থ বছরে ৪ কোটি ৮০ লক্ষ টাকার উন্নয়ন কাজ চলছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.