বাঁশখালীতে পৃথক সংঘর্ষের ঘটনায় আহত ৪২

বাঁশখালী প্রতিনিধি: বাঁশখালীর কালীপুর, সাধনপুর, শীলকূপ, বৈলছড়ি ও বড় ঘোনা এলাকায় জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে সংঘটিত পৃথক ৫টি সংঘর্ষের ঘটনায় ৪২ জন আহত হয়েছে। এর মধ্যে ২৮ জন আহত হয়ে বাঁশখালী হাসপাতালে ভর্তি হয়েছেন এবং ৪ জনকে আশংকাজনক অবস’ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিরা স’ানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, সংঘর্ষের ঘটনাগুলো ঘটেছে, গত বৃহস্পতিবার রাত ও গতকাল শুক্রবার সকালে বাঁশখালীর বিভিন্ন গ্রামে। জানা গেছে, বিভিন্নস’ানে মারামারির পাশাপাশি প্রতিপক্ষ ঘর-বাড়ি ভাঙচুর করেছে। দুষ্কৃতিকারীদের হামলায় অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
চমেক হাসপাতালে প্রেরণ করা আহতরা হলেন কালীপুরের আব্দুল গফুর (২৫), শীলকূপের মো. গফুর (৪৫), সাধনপুরের অজি আহমদ (৫৮) ও মোক্তার আহমেদ (৫৫)।

বাঁশখালী হাসপাতালের কর্তব্যরত ডাক্তার আবুল খায়ের আজাদ বলেন, গত বৃহস্পতিবার রাত ও গতকাল শুক্রবার সকালে বাঁশখালীর বিভিন্ন স’ান থেকে মারামারি ঘটনায় আহত হয়ে ২৮ জন ভর্তি হয়েছে। এদের মধ্যে ৪ জনকে রেফার করা হয়েছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে।
এদিকে কালীপুরের মর্তুজা বেগম নামের এক মহিলা বলেন, প্রতিপক্ষ জসিম উদ্দিন নামের প্রভাবশালী জামায়াত নেতার হামলায় তাদের পরিবারে ৫ জন আহত হয়েছে। সন্ত্রাসীদের হুমকি ও হামলার আতংকে তারা অসহায়। আহতরা হলেন মো. ইমরান (১৭), মো. হেলাল (২৮), ছুরু আহমেদ (৪০) ও আব্দুল গফুর (২৫)।

বাঁশখালী থানার কর্তব্যরত এ এস আই মশিউর রহমান বলেন, ‘কয়েকটা এলাকায় জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে শুনেছি। আমি শীলকূপ এলাকায় হামলার ঘটনায় গিয়েছিলাম। কিন’ এখনও পর্যন্ত কোন এলাকার ঘটনার লিখিত অভিযোগ থানায় আসেনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস’া নেয়া হবে।’

এ বিভাগের আরও খবর

Comments are closed.