জাতীয় স্মৃতিসৌধে লাখো জনতার ঢল

সিটিনিউজবিডি : মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ ভিআইপিদের শ্রদ্ধা নিবেদনের পরপরই সাভারের জাতীয় স্মৃতিসৌধে ঢল নেমেছে লাখো জনতার। স্বাধীনতার ৪৫ তম বছর পূর্তিতে শনিবার সকাল থেকেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুক্তিপাগল মানুষেরা জাতীয় বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভিড় করছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জাতীয় স্মৃতিসৌধে বইতে শুরু করেছে জনস্রোত। তাদের হাতে ফুল, গালে জাতীয় পতাকা, শহীদ মিনার এবং গায়ে লাল সবুজের পোশাক। রং-বেরংয়ের ব্যানার-ফেস্টুন নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সর্বস্তরের মানুষ দলে দলে আসছে স্মৃতিসৌধে। ছেলে-বুড়ো, খোকা, আবাল বৃদ্ধ-বনিতা কেউ বাদ যাচ্ছে না জাতীয় এই বীরদের শ্রদ্ধার মিছিলে।

ভোর ৫টা ৫৬ মিনিটে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিদেশি কূটনীতিক, মুক্তিযুদ্ধে অবদান রাখা বিদেশি বন্ধু, সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ উচ্চপদস্থ ব্যক্তিবর্গ শ্রদ্ধা নিবেদনের পর সর্বস্তরের জনগণের জন্য খুলে দেয়া হয় জাতীয় স্মৃতিসৌধের মূল ফটক। পর্যায়ক্রমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দলসহ সাধারণ জনতা বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বেলা সাড়ে ১০টা নাগাদ ফুলে ফুলে ভরে যায় স্মৃতিসৌধের শহীদ বেদি। আজ সারা দিনই জনতার ঢল থাকবে জাতীয় স্মৃতিসৌধে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.