চট্টগ্রামে ৩ উপজেলার ভোটের প্রস্তুতি সম্পন্ন

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের তিন উপজেলার নির্বাচনের জন্য সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে । চট্টগ্রামর তিনটি উপজেলায় ৩০ ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহন হবে বৃহস্পতিবার।

সকল ইউনিয়নে ভোটের বক্স,ব্যালট পেপার, সকল নির্বাচনি সরঞ্জাম, প্রিসাইডিং অফিসার ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা পৌছে গেছেন। বলে চট্টগ্রাম বিভাগীর আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানাগেছে।

চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসার খোরশেদ আলম বলেন, “আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চট্টগ্রাম জেলার তিনটি উপজেলায় মিরসরাই,সীতাকুন্ড ও সন্দ্বীপের ৩০টি ইউনিয়নে ৩১ মার্চ এক যোগে ভোটগ্রহন অনুষ্টিত হবে। ৩০ মার্চ থেকে সকল নির্বাচনি এলাকায় ভোটার সরঞ্জাম পৌছে গেছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মাঠে ময়দানে টহল দিচ্ছে।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার উত্তর মুস্তাফিজুর রহমান জানিয়েছেন, “৩০ইউনিয়নে নির্বিঘ্নে নির্বাচন সম্পন্ন করার জন্য পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবির প্রায় ৩হাজার সদস্য মোতায়ন করা হয়েছে।”

তিন উপজেলায় মোট ৫১ জন সদস্য বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন। ৩০ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮৩ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য মহিলা পদে ২০৮ জন ও সাধারন সদস্য পদে ৭৯৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসার খোরশেদ আলম জানিয়েছেন, চেয়ারম্যান পদে ৮৩জন, সংরতি ওয়ার্ড সদস্য মহিলা পদে ২০৮ জন ও সাধারন সদস্য পদে ৭৯৪ জন ১০৩৪ জন প্রতিদ্বন্দ্বীতায় আছেন।

মিরসরাই,সীতাকুন্ড ও সন্দ্বীপে ৩টি উপজেলার ৩০টি ইউনিয়নে, সবগুলোতে আওয়ামীলীগ এবং বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করছেন, এছাড়াও স্বতন্ত্র ১৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতায় আছেন।

আওয়ামীলীগ বিএনপির বাইরে জাতীয় পার্টি, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এবং ইসলামী ফ্রন্ট বাংলাদেশের মোট ৫জন প্রার্থী ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী প্রতিদ্বন্দ্বীতায় আছেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.