সোহেল হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি পেতেই হবে – ওবায়দুল কাদের

সিটিনিউজবিডি :   প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাসিম আহমেদ সোহেল হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি পেতেই হবে বলে মন্তব্য করেছেন সেতু ও সড়ক যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। এবিএম মহিউদ্দিন চৌধুরী  বীর চট্টলার অহংকার। শহরটি  মাঝখানে নোংরা হয়ে গিয়েছিল । ব্যাঙের ছাতার মতো বিলবোর্ডের কারণে আকাশ দেখা যায়নি, পাহাড় দেখা যায়নি। তরুণ মেয়র আ জ ম নাছির উদ্দীন বিলবোর্ড উচ্ছেদ করেছেন। রাস্তাঘাটও ঝকঝকে তকতকে মনে হলো আজ। এ ধারা যেন অব্যাহত থাকে। যত ভালো অর্জনই থাক ছোটখাটো কিছু ঘটনা সব ম্লান করে দেয়।বুধবার ৩০ র্মাচ দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বিবার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন। সিইউজে সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে দ্বিবার্ষিক সম্মেলনের অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী  সিইউজ ‘র সম্মেলন উদ্বোধন করেন।অনুষ্ঠানে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে গুণীজন হিসেবে এবং সিনিয়র সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী ও মুক্তিযোদ্ধা-সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরীকে কৃতী সাংবাদিক সংবর্ধনা দেওয়া হয়।সাংবাদিকতা আমিও করেছি উল্লেখ করে মন্ত্রী বলেন, পলিটিক্সে দেখবেন হাইব্রিড। আসল লোকেরা কোণঠাসা। সাংবাদিকতায়ও হাইব্রিডের সংখ্যা বাড়ছে। রাজনীতি করতে এখন পড়াশোনা প্রয়োজন হয় না। সাংবাদিকতায়ও এখন পড়াশোনা প্রয়োজন হয় না। সাংবাদিকতা ও রাজনীতিতে মান কমে যাচ্ছে। এজন্য অভিমানও হয়। এর মধ্যে আশার আলো তরুণরা। তারা ভালো সাংবাদিকতা করছে। জনসংযোগহীন সাংবাদিকতা জনসংযোগহীন রাজনীতির মতো ভয়াবহ।

মন্ত্রী বলেন, ছাত্রলীগ করার অপরাধে একটি পরিবার সন্তানহারা হবে এটা মেনে নেওয়া যায় না। আমি নিজেও বলি রাজনীতিতে মেধাবী, সৎ ও যোগ্য লোকদের আসতে। সৎ লোকেরা যদি না আসে তবে অসৎ লোকদের হাতে চলে যাবে। রাজনীতির প্রতি মানুষের আগ্রহ কমে যাবে।

এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, আমি খুবই মর্মাহত। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে একজন ছাত্র খুন হয়েছে। আমি তার খুনের বিচার দাবি করেছি। সিসিটিভি ক্যামেরা ছিল। ফুটেজ পাওয়া গেছে। তিনি বলেন, সাংবাদিকদের সজাগ থাকতে হবে যাতে মৌলবাদী, সন্ত্রাসী, জঙ্গি ও চক্রান্তকারীরা সুকৌশলে দেশকে ধ্বংস করতে না পারে।

শুভেচ্ছা বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাবেক সভাপতি আবু সুফিয়ান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিইউজে সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।দ্বিবার্ষিক সম্মেলনের ২য় অধিবেশন বিকাল ৪.৩০ মিনিটে প্রেস ক্লাবে অনুষ্টিত হয় ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.