বাশঁখালীতে মানুষ হত্যার বিচারে সচেতন নাগরিক সমাজের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :  বাশঁখালী গন্ডমারা ইউপিতে গতসোমর্বা কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র প্রতিরোধে সমাবেশে পুলিশের গুলিতে নিহতদের মৃত্যুর প্রতিবাদে এবং সংঘর্ষেও হুকুম দাতা ইউনও কর্মকর্তা,থানার ওসি এবং প্রকল্প যাছাই না করে এস আলম গ্রুফ জোর পূর্বক ফসলী জমি ও আবাসস্থ দখলকারীদের দৃষ্ঠান্ত মূলক শাস্তির দাবিতে মানব বন্ধন,বিক্ষোভ মিছিল ও সমাবেশ চট্রগ্রাম প্রেসক্লাব এর সামনে বাশঁখালী সচেতন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত হয় ।
৫এপ্রিল মঙ্গলবার বিকেলে বিভিন্ন সংগঠনের আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে সরকার ঘোষিত ও অনুমোদিত এস আলম গ্রুফ এর ঐ অবৈধ প্রকল্পটি দ্রুত বাতিল সহ অনাকাঙ্গিত ঘটনার মদদাতাদের চিহৃদ করে আইনের আওতায় এনে দৃষ্ঠান্ত মূলক শাস্তির জোরালো দাবি তুলেন। অন্যথায় বাশখাঁলী বাসী আমরন কর্মসূচি সহ এবং দক্ষিনাঞ্চল শহর থেকে বিচ্ছনতার আন্দোলন করার ঘোষনা দেন । বাশঁখালী সচেতন নাগরিক সমাজের সভাপতি-মোঃআলী আজগর,সেক্রেটারী-দিদার হোসেন,সাংগঠনিক-সচিব নিজাম উদ্দিন প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ।
সমাবেশের এক পর্যায়ে সমন্বয়ক আজগর সাংবাদিকদের জানান, বিগত ২/৩দিন যাবত গন্ডমারা ইউপিতে বিদ্যুৎ কেন্দ্র করার জন্য এস আলমের লোকেরা ফসলি জমিতে ক্ষেতের ফসল ও গৃহস্থলির লোকদের উচ্ছেদ করার চেষ্টা করে ব্যর্থ হলে পরের দিন অর্থাৎ ৪এপ্রিল পুলিশ,আনসার,গ্রাম পুলিশ এবং নিজস্ব ভাড়ার লোক এনে ইউনও কর্মকর্তা,থানার ওসি এবং প্রকল্পের ঠিকাদার গণ সমন্বয়ে এই হামলা চালানো হয়েছে বলে জানান।
এছাড়া সিপিবির জেলা সভাপতি-শাহ আলম, শ্রমিক নেতা-মৃনাল চৌধুরী,সিদ্দিকুল ইসলাম,অমিতাভ সেন,ছাত্র ইউনিয়ন নেতা টিপু,গণ সংহতির সোহেল মারুফ রুমি,বাসদের রফিক,পপি চাকমা,পুরবী দাশ, জাসদের তারেক সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন । পরে এক বিক্ষোভ মিছিল জামাল খান প্রেস ক্লাব হয়ে আন্দরকিল্লাহ ঘুরে,চেরাগী থেকে প্রেসক্লাব সামনে এসে শেষ হয় ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.