সীতাকুন্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের বর্ষবরণ অনুষ্ঠান

কামরুল ইসলাম দুলু : বাংলা নববর্ষকে বরণ করতে সীতাকুণ্ডে বিভিন্ন সংগঠন আয়োজন করেছে বর্ষবরণ অনুষ্ঠান । পহেলা বৈশাখের সকালটা ছিল সাজ সাজ রব। উপজেলা প্রশাসনের উদ্যেগে সকালে বের হয়েছে একটি বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীতে ছেলেমেয়েরা বিভিন্ন বৈশাখী সাজে সেজে অংশ গ্রহণ করেছে।

সীতাকুন্ড সাংস্কৃতিক জোট হাই স্কুল মাঠে আয়োজন করেছে ৩দিন ব্যাপী বৈশাখী উৎসব। হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এদিকে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন তাদের পরিবার পরিজন নিয়ে আয়োজন করেছে ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান। সংগঠনটি বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে প্রকাশ করেছে একটি বাংলা ক্যালান্ডার। সন্ধ্যায় স্থানীয় আল আমিন রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয়েছে সীতাকুন্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান।

অভিষেক অনুষ্ঠানে এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি সীতাকুণ্ড নিউজ টুয়েন্টিফোর এর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল আলম বাচ্চু,সীতাকুণ্ড-পৌরসভার নবনির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম, সীতাকুণ্ড সাংস্কৃতি পরিষদের আহ্বায়ক নারী নেত্রী সুরাইয়া বাকের। সীতাকুন্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সীতকুন্ড টাইমস এর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি’র সঞ্চালনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সীতাকুণ্ড-পৌরব্যবসায়ী কমিটির সাধারন সম্পাদক মোঃ বেলাল,ইঞ্জিনিয়ার কামুরুদ্দৌজা কামরুল,বিশিষ্ট সমাজ সেবক দিদারুল আলম ।

সভায় আরও বক্তব্য রাখেন সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ সভাপতি যোগাযোগ নিউজ প্রতিনিধি কাইয়ুম চৌধুরী,চলমান সীতাকুন্ড ডটকম এর সম্পাদক লিটন চৌধুরী, গিরিসৈকত ডটকম এর সম্পাদক নাছির উদ্দিন অনিক,বাংলাদেশ খবর ডটকম এর প্রতিনিধি ইব্রাহিম খলিল প্রমুখ। সভাশেষে অতিথিরা বাংলা নববর্ষের ক্যালেন্ডারটির মোড়ক উম্মোচন করেন।

সভায় বক্তারা বাংলা নববর্ষের ক্যালেন্ডারের প্রশংসা করে বলেন সাংবদিকরা লেখনির পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও এগিয়ে আসছেন। তারা সত্য বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে সীতাকুন্ডকে বিশ্বের মাঝে তুলে ধরতে আহ্বান জানান। সভায় বক্তারা আরও বলেন সাংবাদিকরা দলমতের উর্ধে উঠে ঐক্যবদ্ধ থেকে সত্যের পথে লিখে অব্যাহত রাখতে হবে। কেননা সাংবাদিকদের লেখনির কারণে সমাজে এখনও মানুষ অন্যায় অত্যাচার জুলুম নির্যাতন করতে ভয় পায়। বর্তমানে বিশ্বায়ুনের এযুগে অনলাইন সাংবাদিকতা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে,পাঠক যখন ঘটনা তখনই জানতে আগ্রহী। তাই দিন দিন অনলাইনের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে । অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি ও সাংবাদিক দম্পতিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.