মানব উন্নয়ন সংস্থা’র মেধাবৃত্তি সংবর্ধনায় – মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম :  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানব উন্নয়ন সংস্থা মাউস এর শিক্ষা প্রসারের অবদান মহৎ কাজ। এ ধরনের মহৎকাজে বিত্তবান ও সাহায্য সংস্থা সমূহ এগিয়ে এলে সমাজ ও দেশ উপকৃত হবে। মেয়র বলেন, নীতি আদর্শে বলিয়ান সুশিক্ষিত নাগরিকই পারে দেশকে উন্নত দেশে পরিণত করতে। তিনি আরো বলেন, জীবনে প্রতিষ্ঠিত হতে হলে অনেক কষ্ট করতে হয়। প্রতিটি সাফল্যেই এক একটি ইতিহাস থাকে। তাই আজকের প্রজন্মকে ভবিষ্যতের জন্য গড়ে উঠতে অনেক পড়াশোনা ও পরিশ্রম করতে হবে। মেয়র বলেন, আমাদের সমাজে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে।

পারিবারিক আর্থিক অনটনের কারনে অনেক মেধাবী শিক্ষার্থী তার কাংখিত লক্ষ্যে পৌঁছতে পারে না। এসব মেধাবীদের কল্যানে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের আরো এগিয়ে আসতে হবে। তিনি বলেন, আজকের ছাত্র, যুবক ও তরুনরাই আগামী দিনের ভবিষ্যৎ। আগামী দিনে তারাই সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দিবে। যুব, ছাত্র ও তরুন সমাজ এখন নানামুখী অবক্ষয়ের মুখোমুখি। তা থেকে রক্ষা করতে সরকারসহ সংশ্লিষ্টদের সমন্বিত উদ্যোগ গ্রহণের উপর গুরুত্বারোপ করেন। ২৬ এপ্রিল ২০১৬ খ্রি. মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম নগরীর মুসলিম ইনষ্টিটিউট হলে মানব উন্নয়ন সংস্থা (মাউস) এর আয়োজনে প্রদত্ত মেধাবৃত্তি, সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে মেয়র এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন লায়ন ড. সানাহ উল্লাহ। এতে সম্মানিত অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামলীগের সাংগঠনিকট সম্পাদক নোমান আল মাহমুদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মিসেস জোবাইরা নার্গিস খান, ৬নং ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলম, সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামলীগের সভাপতি মো. শামসুল আলম, আইনজীবি এডভোকেট কবির হোসাইন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক ফয়সাল বাপ্পি, মানব উন্নয়ণ সংস্থার সভাপতি মোহাম্মদ রুবেল। স্বাগত বক্তব্য রাখেন মানব উন্নয়ন সংস্থা মাউস এর সেক্রেটারি মো. মহিউদ্দীন।

অনুষ্ঠান শেষে মেধাবৃত্তি সংবর্ধনা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে মেয়র বৃত্তিপ্রাপ্তদের হাতে ক্রেষ্ট তুলে দেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.