ঢিলেঢালাভাবে চলছে জামায়াতের হরতাল

চট্টগ্রাম :  মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে জামায়াতের ডাকা চট্টগ্রামসহ দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল চলছে।

আজ (৮ মে) রোববার সকাল ৬ টা থেকে হরতাল চলবে আগামীকাল সোমবার সকাল ৬ টা পর্যন্ত। বৃহস্পতিবার নিজামীর রিভিউ খারিজ করে মৃত্যুদণ্ড বহালের আদেশ দেয়ার পরই জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান হরতালসহ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডা. শফিক বলেন, ‘দেশের জনগণ মাওলানা মতিউর রহমান নিজামীকে মুক্ত অবস্থায় তাদের মধ্যে পেতে চায়। মাওলানা দেশে বহুদলীয় গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং ইসলামী সমাজ কায়েমের জন্য সারা জীবন সংগ্রাম করেছেন। তিনি তার নির্বাচনী এলাকার জনগণের উন্নতি-অগ্রগতি এবং রাস্তাঘাট নির্মাণের জন্য আন্তরিক প্রচেষ্টা চালিয়েছেন। ষড়যন্ত্রের পথ পরিহার করে কালবিলম্ব না করে তাকে মুক্তি দেয়ার আহ্বান জানাচ্ছি।’ ‘জামায়াতের পক্ষ থেকে ঘোষিত হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে সর্বাত্মক সফল করার জন্য আমি জামায়াতের সকল শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীল সমাজ, ওলামায়ে-কেরাম ও পেশাজীবীসহ সকল শ্রেণি-পেশার মানুষ তথা দেশের আপামর জনতার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

হরতালে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ওষুধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি আওতামুক্ত থাকবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.