হোয়াটসঅ্যাপে যোগ হচ্ছে ভিডিও কল

তথ্য ও প্রযুক্তি : অডিও কল ও ইনস্ট্যান্ট মেসেজিংয়ের জন্য জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। এবার গ্রহকের জন্য নতুন ফিচার নিয়ে কাজ করছে। তবে হোয়াটসঅ্যাপে যোগ হতে যাচ্ছে ভিডিও কলিং সুবিধা। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যানড্রয়েড পুলিশ।

অল্পকিছু ডিভাইসে এই সুবিধাটি পরীক্ষা করে দেখা হচ্ছে। তবে এই সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হবে কি না আর করলেও কবে নাগাদ করা হবে, সে ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।হোয়াটসঅ্যাপের মালিকানা বর্তমানে ফেসবুকের হাতে রয়েছে। ফেসবুক প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ করছে। ফেসবুক মেসেঞ্জারে এরই মধ্যে যোগ করা হয়েছে ভিডিও কল। এ ছাড়া স্কাইপ, ইমো-এর মতো অ্যাপ্লিকেশনগুলোতেও রয়েছে ভিডিও কলিংয়ের সুবিধা। তবে হোয়াটসঅ্যাপ চেষ্টা করছে ধীরগতির ইন্টারনেট সংযোগ ব্যবহারকারীরাও যেন নির্বিঘ্নে ভিডিও কলিংয়ের সুবিধা পেতে পারে।

ওয়েবসাইটটির এক প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে আইওএস অপারেটিং সিস্টেমে এই ফিচারটির পরীক্ষামূলক সংস্করণ চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। এর আগে হোয়াটসঅ্যাপে যোগ হয়েছিল গ্রুপ কলিংয়ের সুবিধা। এরপর শোনা গিয়েছিল কল ব্লক, ভয়েস মেইল ও জিপ ফাইল শেয়ারিংয়ের সুবিধা যোগ হতে পারে হোয়াটসঅ্যাপে।

গত ফেব্রুয়ারিতে হোয়াটসঅ্যাপে বিশ্বজুড়ে ১০০ কোটিরও বেশি ব্যবহারকারী ছিল। ২০১০ সালের জানুয়ারিতে যাত্রা শুরু করেছিল হোয়াটসঅ্যাপ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.