সীতাকুন্ড ভাটিয়ারীতে নতুন থানা হচ্ছে

কামরুল ইসলাম দুলু  :  চট্টগ্রাম জেলায় নতুন নয়টি থানা স্থাপনের কার্যক্রম শুরু করেছে পুলিশ প্রশাসন। ইতোপূর্বে জেলায় নতুন ছয়টি থানা করার কথা চিন্তা করা হলেও পরবর্তীতে তা সংশোধন করে নতুন পাঁচটি থানা করার প্রস্তাব পাঠানো হয়েছে। পুলিশ কর্মকর্তারা জানান, ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে সিএমপির জন্য বাড়তি প্রায় ১ হাজার ২ শ’ এবং জেলা পুলিশের জন্য ৬ শ’ পুলিশের জনবল বরাদ্দ দেয়া হয়েছে। চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার বলেন, প্রধানমন্ত্রী থানার সংখ্যা বাড়ানোর প্রস্তাব দেন।

সিএমপি উপ কমিশনার সদর ফারুক আহেমদ বলেন, নগরীতে আমাদের এমন কয়েকটি থানা আছে যেগুলোর লোকেশন বসতি থেকে অনেক দূরে আবার জেলার থানার যে লোকেশন তাদের থেকেও দূরে। ওই জায়গাগুলোতে পুলিশের উপস্থিতি কম থাকায় অপরাধীদের সংখ্যা বাড়ছে।এরই অংশ হিসাবে জেলার সীতাকুণ্ড থানার ১০ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত হবে ভাটিয়ারি থানা।

আকবরশাহ থানার ছলিমপুর ইউনিয়নের আংশিক,সীতাকুণ্ড থানার ছলিমপুর ইউনিয়নের আংশিক, ভাটিয়ারী এবং সোনাইছড়ি ইউনিয়নের সম্পূর্ণ অংশ থাকবের ভাটিয়ারী থানার অন্তর্ভুক্ত। সীতাকুন্ডের ১ নং সৈয়দপুর ইউনিয়ন থেকে ৭ নং কুমিরা ইউনিয়ন থাকবে সীতাকুন্ড থানার আওতায়।এই থানার আওতায় থাকবে পুলিশের একটি তদন্ত কেন্দ্র।

এ বিভাগের আরও খবর

Comments are closed.