দুর্নীতি দমনে দুদকের অগ্রাধিকার

নিজস্ব প্রতিবেদক : সরকারী ও বেসকরকারী ব্যাংক থেকে টাকা লোপাটকারীদের রেহাই দেওয়া হবে না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। শিক্ষা, স্বাস্থ্য ও ব্যাংক খাতের দুর্নীতি দমনকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার(২৬ মে) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে দুর্নীতি প্রতিরোধ কমিটির পুরস্কার বিতরণি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের সরকারী ও বেসরকারী ব্যাংক থেকে যারা টাকা লোপাট করেছে তারা যেই হোক রেহাই দেওয়া হবে না, তারা জনগনের আমানত নিয়ে ছিনিমিনি খেলেছে। “জনগনের আমানত যারা খেয়ানত করেছে তাদের বিরোদ্ধে আমাদের প্রতিরোধ, সর্বক্ষেত্রে সর্বপ্রকার দুর্নীতির বিরোদ্ধে আমাদের লড়াই চলবে। “গুটি কয়েক মানুষের দুর্নীতির কারণে দেশের এই অবস্থা। তারা যদি মনে কারণে এই দেশ আমার,এই সম্পদ আমাদের, তাহলে তাদেরে উদ্দেশ্যে বলতে চাই এসব কিছু রক্ষা করার দায়িত্বও আমাাদের, উল্লেখ করেন ইকবাল মাহমুদ।

দুদক চেযারম্যান আরো বলেন, “দেশের প্রত্যেকটি থানায় ২২ জনের মতো পুলিশ সদস্য থাকে কিন্তু আমাদের প্রতিটি উপজেলায় কমপক্ষে ৭৪ জনের মত দুদক প্রতিরোধ কমিটির সদস্যরা কাজ করেন।” ‘দুর্নীতি কমেছে তাই দেশ উন্নত হচ্ছে, দুর্নীতি থাকলে দেশ এগুতে পারেনা, দেশের মানুষ সচেতন হয়েছে তাই দুর্নীতি কমেছে, বলেন তিনি’।

মহানগর জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিরোধ কমিটির মধ্যে চট্টগ্রামের বাঁশখালী, কক্সবাজারের চকোরিয়া ও বাক্ষ্রণবাড়িয়া জেলার কসবা উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটিকে শ্রেষ্ঠ কমিটির পুরস্কার প্রদান করা হয়েছে।এছাড়া জেলার মধ্যে কুমিল্লা শ্রেষ্ঠ জেলা কমিটির পুরষ্কার পেয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুদকের মহাপরিচালক ড.মো শামসুল আরেফিন,চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমীন,চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন ড. মো, জাহিদ হোসাইন ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.