কর্ণফুলী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক : বন্দর নগরী চট্টগ্রামে কর্ণফুলী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ইপিজেড) রিসোর্স ফোম অ্যান্ড অ্যাক্সেসরিস লিমিটেডের আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। আজ (২৯ মে) রোববার ভোর ৫টা ৫০মিনিটে বিভিন্ন ধরনের ফোম তৈরির উপকরণ, কেমিক্যাল, কাগজের রোলসহ দাহ্য পদার্থে ভরা ওই কারখানায় আগুন লাগে। এ সময় ইপিজেড এলাকার বিভিন্ন কারখানার নিরাপত্তাকর্মী ও সংশ্লিষ্টদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শিল্পপুলিশ ও ইপিজেড থানার বিপুলসংখ্যক পুলিশ কারখানার আশপাশে অবস্থান নেয়।

খবর পেয়ে ইপিজেড, বন্দর ও আগ্রাবাদ ফায়ার স্টেশনের আটটি গাড়ি ঘটনাস্থলে ছুটে আসে। সকাল পৌনে আটটায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরপর শুরু হয় আগুন লাগার কারণ অনুসন্ধানে তদন্ত ও ডাম্পিংয়ের কাজ। আগুন নেভানোর অভিযানে নেতৃত্ব দেন ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) আব্দুল মালেক।

তিনি জানান, কারখানাটি ছিল দাহ্য পদার্থে ভরা। তদুপরি পানির উৎস খুঁজে পেতে আমাদের বেগ পেতে হয়েছে। অনেক দূর থেকে পানি এনে প্রথম দিকে আগুন নেভানোর চেষ্টা করি আমরা। এরপর আশপাশের কারখানাগুলোর রিজার্ভারের পানি ব্যবহারের সুযোগ পাই। ‘আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে আমাদের অনুসন্ধান চলছে। একই সঙ্গে আমরা কারখানায় অবস্থান করছি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.