শচীনের রেকর্ড ভেঙেই দিলেন কুক

খেলাধুলা : প্রথম ইনিংসে ১৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে আর ব্যাট হাতে নামতে পারলেন না কুক! তার আগেই তো হেরে বসলো সফরকারী শ্রীলংকা। ২য় টেস্ট শুরু হবার আগে দশ হাজার রানের চেয়ে ২০ রানে পিছিয়ে ছিলেন কুক। প্রথম ইনিংসে ১৫ রান করে আউট ইংলিশ দলনেতা। দ্বিতীয় ইনিংসে তাই শচীনের রেকর্ড ভাঙতে কুকের দরকার ছিল ৫ রান। দ্বিতীয় ওভারে প্রদীপকে চার মেরে সর্বকনিষ্ট খেলোয়াড় হিসেবে দশ হাজার রানের এলিট ক্লাবে নাম লেখান কুক। আর এর সাথেই শচীন টেন্ডুলকারের করা কম বয়সে টেস্টের দশ হাজার রানের বিশ্ব রেকর্ড ভেঙে দিলেন ইংল্যান্ডের দলপতি অ্যালিস্টার কুক।

শচীন ১০ হাজার রান করেছিলেন ৩১ বছর ১০ মাস বয়সে। আর সেখানে পৌছাতে কুকের ৬ মাস সময় কম লেগেছে। এর ফলে বিশ্বের ১২তম ক্রিকেটার হিসেবে ১০ হাজারি ক্লাবে নাম লেখালেন কুক। আর প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টও জিতে নিয়েছে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৪৯৮ রানের জবাবে লংকানরা অলআউট হয় মাত্র ১০১ রানে। তবে দ্বিতীয় ইনিংসে চান্দিমালের সেঞ্চুরিতে অলআউট হবার আগে ৪৭৫ রান করে শ্রীলংকা। ইংল্যান্ডের জয়ের লক্ষ্য দাঁড়ায় ৭৯ রান। এক উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

এ বিভাগের আরও খবর

Comments are closed.