হিলারি-ট্রাম্পের বাগ্যুদ্ধ বাড়ছেই

আন্তর্জাতিক : ডোনাল্ড ট্রাম্পকে একহাত নিতে সদ্যঃপ্রয়াত বক্সার মোহাম্মদ আলীর উদাহরণ টেনেছেন হিলারি ক্লিনটন। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের সম্ভাব্য প্রার্থী হিলারি এখন ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য চষে বেড়াচ্ছেন। সেখানে আগামী মঙ্গলবার দলীয় বাছাইপর্বের নির্বাচন অনুষ্ঠিত হবে।

গতকাল শনিবার নির্বাচনী প্রচারে হিলারি ও তাঁর স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের বক্তব্যজুড়ে ছিল মোহাম্মদ আলীর জন্য শোকগাথা। হিলারি তাঁর বক্তব্যে বলেন, মোহাম্মদ আলীর মৃত্যুতে তাঁরা শোকে বিহ্বল। এই দিনে স্মরণ করা প্রাসঙ্গিক যে দেশের সব প্রতিকূলতা সরিয়ে এগিয়ে যাওয়ার অবকাশ আছে। দেশের মানুষ নিজ নিজ ধর্মের উপাসনা করতে সক্ষম। মানুষ নিজের ইচ্ছা অনুযায়ী নাম পছন্দ করতে পারে।

হিলারি বলেন, বিচারক কিউরেল তাঁর মতো এবং ট্রাম্পের মতোই একজন আমেরিকান। তাঁর জন্ম-উৎস নিয়ে প্রশ্ন করায় ট্রাম্পের সমালোচনা করেন হিলারি। হিলারির স্বামী বিল ক্লিনটনের ব্যক্তিগত বন্ধু ছিলেন মোহাম্মদ আলী। বিল ক্লিনটনও তাঁর স্ত্রীর নির্বাচনী প্রচারে প্রয়াত মুষ্টিযোদ্ধাকে স্মরণ করেন। তাঁর বক্তব্যে মোহাম্মদ আলীর ধর্মান্তরিত হওয়া, নাম পরিবর্তন করা, যুদ্ধবিরোধী অবস্থানের প্রসঙ্গ উঠে আসে। ক্লিনটন বলেন, মোহাম্মদ আলী তাঁর সময়ের চেয়ে বড় মাপের মানুষ ছিলেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.