চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্টিত

সিটিনিউজবিডি  :   গত মাসে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঐকান্তিক প্রচেষ্টার ফলে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল জানান,  পুলিশ কমিশনার মহোদয় তাহার বক্তব্যে ।  এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি’সহ সকল ইউনিটকে যৌথভাবে কাজ করার পরামর্শ দেন। মাদক দ্রব্যের ব্যবহার নির্মূল করার জন্য সকল স্তরের অফিসারকে আন্তরিকতার সহিত কাজ করার নির্দেশনা প্রদান করেন। উক্ত সভায় মে/২০১৬ মাসে চট্টগ্রাম মহানগরীতে শ্রেষ্ঠ উপ-পুলিশ কমিশনার নির্বাচিত হওয়ায় মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ মোকতার হোসেন মহোদয়’কে সম্মাননা সনদ প্রদান করা হয়। চট্টগ্রাম মহানগরীতে ০৪টি বিদেশী পিস্তল সহ সর্বমোট ০৫টি অস্ত্র, ০৭টি ম্যাগাজিন, গুলি, কার্তুজ, রামদা, কিরিচ এবং রিকশার চেইন গিয়ারযুক্ত লোহার পাইপ উদ্ধারের জন্য পুলিশ কমিশনার মহোদয় তাহাকে উক্ত সম্মাননা সনদ প্রদান করেন।

ইহা ছাড়াও অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য প্রতিটি বিভাগের বিভিন্ন স্তরের ৫৪ (চুয়ান্ন) জন পুলিশ সদস্য’কে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়। সভায় পুলিশ কমিশনার মহোদয় নগরবাসীকে নগদ অর্থ পরিবহন ও লেনদেনের ক্ষেত্রে সর্বাত্মক পুলিশী সহযোগিতা ও নিরাপত্তা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। রমজান মাসে যানচলাচল স্বাভাবিক রাখার নিমিত্তে রাস্তা ও ফুটপাত দখল করে যাতে ইফতারি বা অন্যান্য ভাসমান দোকান বসতে না পারে সে ব্যাপারে পূর্ব হইতে তৎপর থাকার জন্য সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ দেওয়া হয়। । সভায় পুলিশ কমিশনার মহোদয় বলেন মে/২০১৬ মাসে নগরীর আইন-শৃঙ্খলা যেমন পুুলিশের নিয়ন্ত্রণে ছিল তেমনি আসন্ন পবিত্র মাহে রমজান মাসেও নগরবাসীকে একই ধরনের সেবা দিতে নগর পুলিশ বদ্ধপরিকর এবং এই লক্ষ্যে সকল স্তরের পুলিশ সদস্য একযোগে কাজ করবে। সভায় পুলিশ কমিশনার মহোদয় নগরবাসীর নিকট পুলিশের কাজে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। সভা শেষে পুলিশ কমিশনার মহোদয় উপস্থিত সকলকে এবং নগরবাসীকে পবিত্র মাহে রমজানের অগ্রিম শুভেচ্ছা জানান।

৬ মে সকাল ১০.৩০ ঘটিকার সময় সিএমপি’র সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার জনাব মোঃ ইকবাল বাহার, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে মে/২০১৬ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব দেবদাস ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ মইনুল হাসান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মাসুদ-উল-হাসান, উপ-পুলিশ কমিশনার (বন্দর) জনাব হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোঃ কামরুল আমীন, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব সঞ্চয় কুমার কুন্ডু, উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) জনাব মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) হাসান মোঃ শওকত আলী, সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সকল সহকারী পুলিশ কমিশনার, র‌্যাব, সিআইডি, হাইওয়ে পুলিশ, এপিবিএন, পিবিআই, ইন্ডাস্ট্রিায়াল পুলিশ, ট্যুরিষ্ট পুলিশ এর প্রতিনিধিসহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন। উক্ত সভায় মে/২০১৬ মাসে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা, অপরাধ সংঘটন ও নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তির বিষয়ে পর্যালোচনা করা হয়।

 

এ বিভাগের আরও খবর

Comments are closed.