অত্যন্ত ফলপ্রসূ সৌদি আরব সফর

গণভবন থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, তার এবারের সৌদি আরব সফর অত্যন্ত ফলপ্রসূ ছিল।

তিনি বলেছেন, সফরে অনুষ্ঠিত বৈঠকে আলোচনায় সৌদি সরকার বাংলাদেশ থেকে দক্ষ-অদক্ষ বিভিন্ন পেশাজীবী শ্রমিক নেবে বলে জানিয়েছে। সৌদি ব্যবসায়ীরাও বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।

বুধবার (৮ জুন) দুপুরে সৌদি আরব, জাপান ও বুলগেরিয়া সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করছিলেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ উপস্থিত রয়েছেন।

সবশেষ সৌদি আরব সফর করে মঙ্গলবার (৭ জুন) রাত ৮টার দিকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। গত ০৩ জুন (শুক্রবার) সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান তিনি।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের বিশেষ আমন্ত্রণে এ সফর করেন প্রধানমন্ত্রী। এ সময় পবিত্র ওমরাহ পালন ছাড়াও মদীনায় মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করেন তিনি। এ সফরে তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাও।

এর আগে গত ২৬-২৯ মে জাপান সফর করেন প্রধানমন্ত্রী। জি-৭ সম্মেলনের আউটরিচে অংশ নিতেই ছিলো তার এই সফর।

এর আগে গত ১৮ থেকে ২২ মে গ্লোবাল উইমেন লিডারস ফোরামে অংশ নিতে বুলগেরিয়া অবস্থান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরও আগে ১৫ থেকে ১৮ মে পর্যন্ত লন্ডনে ব্যক্তিগত সফরে ছিলেন তিনি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.