এসপির স্ত্রী হত্যায় আল-কায়েদার নিন্দা

ঢাকা : ঢাকা: পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যাকে ‘অনৈসলামিক’ বলে তার নিন্দা জানিয়েছে আল-কায়েদা ভারতীয় উপমহাদেশ (একিউআইএস) শাখা। একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয় বলে শুক্রবার জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্সসাইটের এক প্রতিবেদনে বলা হয়। এ হত্যাকাণ্ড ইসলামে ‘অনুমোদনযোগ্য নয়’ বলে আনসার আল ইসলামের বিবৃতিতে বলা হয়েছে।

বাংলাদেশে মুক্তমনা লেখক, প্রকাশক, পুরোহিত, ভিক্ষু, ধর্মযাজক, শিক্ষক ও অধিকারকর্মীসহ সাম্প্রতিক অনেকগুলো হত্যাকাণ্ডে আল-কায়েদার দায় স্বীকারের বার্তা দিলেও এবারই প্রথম তাদের নিন্দা জানানোর খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স। তাদের প্রথম দায় স্বীকারের খবর আসে গত বছর ফেব্রুয়ারিতে বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যার ঘটনায়।

গত রোববার (৫ জুন) সকালে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে প্রকাশ্যে ছুরিকাঘাত ও গুলি করে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে খুন করে দুর্বৃত্তরা। চট্টগ্রামে প্রায় দুই বছর পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত থাকাকালে জঙ্গি দমনে ভূমিকার জন্য প্রশংসিত হয়েছিলেন বাবুল আক্তার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ হত্যাকাণ্ড পৈশাচিক। বাবুল আক্তার একজন সৎ, নির্ভীক ও পরিশ্রমী অফিসার। তিনি দীর্ঘদিন ধরে জঙ্গি দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাকে না পেয়ে তার স্ত্রীকে টার্গেট করা হয়েছে। এটি অত্যন্ত পৈশাচিক, নৃশংস ও ঘৃণিত হত্যাকাণ্ড।’

তবে একিউআইএস মিতু হত্যাকাণ্ডের জন্য জঙ্গিদের দায়ী করার নিন্দা জানিয়েছে বলে সাইটের প্রতিবেদনে বলা হয়। এতে আরও বলা হয়, এ হত্যাকাণ্ড ইসলামে ‘অনুমোদনযোগ্য নয়’ বলে আনসার আল ইসলামের বিবৃতিতে বলা হয়েছে।

এদিকে বৃস্পতিবার মধ্যরাত থেকে ঘোষণা দিয়ে জঙ্গি ধরতে সাঁড়াশি অভিযান শুরু করলেও শুক্রবার ভোরেই পাবনায় হিন্দু সেবাশ্রমের কর্মী নিত্যরঞ্জন পান্ডে (৬২) খুন হয়েছেন। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস এ হত্যার দায় স্বীকার করেছে বলেও জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.