ঈদে ছয়দিন মহাসড়কে ভারী যানবাহন বন্ধ

নিজস্ব প্রতিবেদক : ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে ঈদুল ফিতরের আগের তিনদিন এবং পরের তিনদিন মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন চলাচল বরবারের মতো এবারও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। এছাড়া ঈদের আগে-পড়ে রাস্তায় যানজট নিয়ন্ত্রণসহ সড়কের সার্বিক পরিস্থিতি মনিটরিং করতে একটি নিয়ন্ত্রণ কক্ষও খুলছে জেলা পুলিশ।

বৃহস্পতিবার (১৬ জুন) পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকের পর চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) একেএম হাফিজ আক্তার এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

পুলিশ সুপার বলেন, ঈদের তিনদিন আগে এবং তিনদিন পরে এবারও আমরা লং ভেহিক্যল চলতে দেবনা। প্রথম তিনদিন আমরা খুবই কঠোর থাকব। কোনভাবেই রাস্তায় পণ্য নিয়ে লং ভেহিকল আসতে দেবনা। ঈদের পর যদি আমরা দেখি যে পরিস্থিতি একটু স্বাভাবিক আছে, যানজট তেমন নেই তাহলে আমরা একটু সহজ হবো। তবে জরুরি এবং পচনশীল পণ্যবোঝাই যানবাহন চলাচলে বাধা না দেয়ার কথা জানিয়েছেন পুলিশ সুপার।

যানজট নিয়ন্ত্রণসহ যে কোন নির্দেশনা নিয়ন্ত্রণ কক্ষ থেকে দেয়া হবে বলে জানিয়েছেন এসপি। যে কোন ধরনের সহযোগিতার জন্য পরিবহন মালিকদের নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগের অনুরোধ করেছে এসপি।

বৈঠকে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মো.হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার একেএম এমরান ভূঁইয়া এবং পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরীসহ পরিবহন মালিক-শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.