মিরসরাইয়ে প্যানেল মেয়রের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা

মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ে ২ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম করার জের ধরে মিরসরাই পৌরসভার প্যানেল মেয়রের ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর চালানোর অভিযোগ উঠেছে। সোমবার (২০ জুন) বিকালে ৫ টার সময় সংবাদ সম্মেলন করে উপজেলা ছাত্রলীগের একটি অংশের নেতাকর্মীদের বিরুদ্ধে এমন অভিযোগ তুলে ধরেন মিরসরাই পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, মিরসরাই পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র শাখের ইসলাম রাজু। এরআগে গত রবিবার (১৯ জুন) দিবাগত রাত সাড়ে ১১ টার সময় উপজেলা সদরের কলেজ রোড়ের আমবাড়ীয়া গ্রামে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন ২ ছাত্রলীগ নেতা। আহতরা হলেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন (২৫) ও মিরসরাই কলেজ ছাত্রলীগ সদস্য আরেফীন (১৯)।
সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র রাজু অভিযোগ করেন, ‘সোমবার দুপুরে মিরসরাই উপজেলা ছাত্রলীগের একটি অংশের নেতাকর্মীরা মিছিলযোগে তাঁর কলেজ রোড়স্থ ব্যবসা প্রতিষ্ঠান রাজু এন্টারপ্রাইজে হামলা চালায়। এসময় কার্যালয়ের সাইনবোর্ড ও জানালা ভাংচুর করে। পরে পৌরসদরের বিভিন্ন স্থানে লাগানো প্যানেল মেয়র, মেয়র ও আওয়ামী লীগের শীর্ষস্থানীয় একজন নেতার ব্যানার-পোষ্টার ছিঁড়ে ফেলে তারা।’ সংবাদ সম্মেলনে রাজু আরো বলেন ‘রবিবার রাতের ঘটনায় আমার ২ সতীর্থ ছাত্রলীগ কর্মী আহত হন। ওই ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ না নিয়ে আমার ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানে উপর হামলা করেছে।’ তিনি বলেন, ‘রোববার রাতে তিনি চট্টগ্রাম শহরে ছিলেন। ছাত্রলীগ নেতাদের ওপর হামলার বিষয়ে তিনি কিছুই জানেন না।
রবিবার রাতের হামলায় আহত ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন জানান, ওই রাতে ছাত্রলীগ নেতা আরেফীনকে নিয়ে আমবাড়ীয়ার রেললাইন এলাকায় চাঁদের আলোতে ঘুরতে গিয়েছিলেন। ফেরার পথে আমবাড়ীয়া এলাকার লোহার ব্রীজের ওপর তারা বিশ্রাম নিচ্ছিলেন। হঠাৎ করে ১০ থেকে ১৫ জন দুর্বৃত্ত ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। তাদের আতœচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসতে থাকলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। হামলায় ছাত্রলীগ নেতা ফরহাদের হাতে এবং আরেফিনের হাতে, পিঠে ও কাঁধে গুরুতর জখম হয়।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে মিরসরাই সদরের মিরসরাই সেবা আধুনিক হাসপাতালে ভর্তি করান। পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়।
অপরদিকে মিছিল শেষে প্যানেল মেয়র রাজুর ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলার ঘটনা অস্বীকার করেছেন মিছিলে নেতৃত্বদানকারী উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক এমরান হোসেন সোহেল। তিনি বলেন, হামলার কথা আমিও শুনেছি। কিন্তু রাজু ভাই আমাদের দলের নেতা। উনার ব্যবসায়ীক কার্যালয়ে হামলা চালানোর প্রশ্নই ওঠেনা। এসব কর্মকান্ড দলের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও তিনি মন্তব্য করেন।
মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) তৌফিকুল ইসলাম জানান, হামলার ঘটনা সম্পর্কে অবগত হয়েছি তবে এই ব্যাপারে কেউ এখনো কোন লিখিত অভিযোগ করেনি। প্যানেল মেয়র রাজুর ব্যবসায়ীক কার্যালয়ে হামলার ঘটনায়ও কেউ অভিযোগ দায়ের করেনি বলে তিনি জানান। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান এসআই তৌফিক।

এ বিভাগের আরও খবর

Comments are closed.