প্রতারক রিদওয়ান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : বন্দর নগরীতে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা মোটরসাইকেলসহ এক প্রতারককে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ।

কখনও শিক্ষক, কখনও সাংবাদিক আবার কখনও আইনশৃঙ্খলা বাহিনীর লোক পরিচয় দেওয়া এই ব্যক্তির নাম মো. রিদওয়ানুল ইসলাম বাবু (৩৭)। মঙ্গলবার রাত আড়াইটার দিকে বায়েজিদ বোস্তামী মাজার এলাকার বায়েজিদ ক্যাফে নামের একটি রেস্তোরাঁর সামনে থেকে তাকে মোটরসাইকেলটিসহ গ্রেফতার করা হয়। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চিটাগাং ট্রিবিউন লেখা দুটি ভুয়া পরিচয়পত্র পাওয়া যায়।

তিনি কক্সবাজার জেলার রামু উপজেলার আবু ইউসুফের ছেলে। তবে রিদওয়ানুল ইসলাম বাবু সঙ্গীদের নিয়ে বায়েজিদ বোস্তামী থানাধীন মোজাফফরনগর এলাকায় থাকতেন।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বিষয়টি নিশ্চিত করে জানান, চোরাচালানের মাধ্যমে ভারত থেকে কুমিল্লা সীমান্ত দিয়ে নিয়ে আসা এফজেড-এস ব্রান্ডের একটি মোটরসাইকেলসহ মো. রিদওয়ানুল ইসলাম বাবুকে গ্রেফতার করা হয়। তার নামে আগে আরও একটি মামলা ছিল। সে নিজেকে কখনও শিক্ষক, আবার কখনও সাংবাদিক কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রতারণা করতো। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়েছে।

ওসি বলেন, চোরাচালানের মোটরসাইকেল থাকার অপরাধে যে কোন ব্যক্তির বিরুদ্ধে ২৫ বি ধারা অনুযায়ী মৃত্যুদণ্ড অথবা যাবজ্জীবন কারাদণ্ড অথবা ১৪ বৎসর পর্যন্ত কারাদণ্ড পর্যন্ত হতে পারে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.