খাগড়াছড়ি রামগড়ে ফলদ বৃক্ষ ও ফল মেলা উদ্বোধন

শ্যামল রুদ্র, রামগড়, (খাগড়াছড়ি) :  খাগড়াছড়ির রামগড় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত তিন দিন ব্যাপী ফলদবৃক্ষ ও ফল মেলা বুধবার অধিদপ্তর প্রাঙ্গণে শুরু হয়েছে। রামগড় উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে এই মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রামগড় উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ফরহাদ। উদ্বোধনের পর আমন্ত্রিত অতিথিবৃন্দ মেলার ষ্টল পরিদর্শন করে কৃষকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং বিনা মূল্যে কৃষক-কৃষাণি ও স্থানীয়দের মধ্যে বিভিন্ন ধরনের ফলের চারা বিতরণ করেন। ২৪জুন মেলার সমাপনী দিবসে অংশগ্রহণকারী বিজয়ী কৃষকদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। মেলার দ্বিতীয় দিন বিভিন্ন স্থান থেকে কৃষকদের আনা নানা জাতের ফল মূল্যায়ন হবে।
ফলদ ও ফল মেলা উপলক্ষ্যে দেশীয় ফল অধিক পরিমাণে খাবারের প্রতি জনগণকে সচেতন করতে আমন্ত্রিত অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্তিত ছিলেন, রামগড় পাহারাঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. জুলফিকার আলী ফিরোজ, রামগড় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আবদুল কাদের, নারী ভাইস চেয়ারম্যান খোদেজা আক্তার রামগড় হর্টিকালচার সেন্টারের প্রধান কৃষিবিদ মো, মিজানুর রহমান মজুমদার. কৃষি বিভাগের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. আবুল কাসেম, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন, রামগড় সরকারি বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষিকর্মকর্তা কৃষিবিদ মো. নাসির উদ্দিন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রামগড় কৃষি স¤প্রসারণ কর্মকর্তা মো. মাইন উদ্দিন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.