গুলশান ঘটনায় মমতা সরকারকে সতর্ক করেছে বিজেপি

আন্তর্জাতিক : বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলার পর মমতা সরকারকে সতর্ক থাকতে বলেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বিজেপির কেন্দ্রীয় সচিব রাহুল সিনহা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ইরাক ও সিরিয়ায় জঙ্গিরা যেভাবে হামলা চালায় সম্প্রতি ঠিক একইভাবে বাংলাদেশে হামলা চালিয়েছে জঙ্গিরা। পশ্চিমবঙ্গ সরকারকে অবশ্যই এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

ওই হামলার তীব্র নিন্দা জানিয়ে সিনহা বলেন, বাংলাদেশ সরকারকে কঠোরভাবে এই ঘটনা মোকাবেলা করতে হবে। জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। তবে এটা যুদ্ধক্ষেত্রে যুদ্ধ নয় বরং জঙ্গিদের ব্যাপারে জনগণকে সচেতন করে তুলতে হবে। জঙ্গিরা যেন শক্তিশালী হতে না পারে সেজন্য নিরাপত্তা ব্যবস্থাকে আরো জোরদার করতে হবে।

সিনহা আরো বলেন, আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বাংলাদেশ সরকারকে এ ঘটনা কঠোরভাবে মোকাবেলার আহ্বান জানাচ্ছি। আমরা (বিজেপি) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের জনগণের পাশে আছি।

তারুশি ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার ছাত্রী ছিলেন। এ বছর ইস্টার্ন ব্যাংক লিমিটেডের আওতায় বাংলাদেশে ইবিএল বাণিজ্য বৃদ্ধির সুযোগ সম্পর্কে একটি প্রজেক্ট তৈরি করায় তাকে পুরস্কার দেয়া হয়েছিল। তার বাবা সঞ্জিব জৈন ঢাকায় ২০ বছর ধরে গার্মেন্টস ব্যবসা পরিচালনা করছেন।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলা চালায় জঙ্গিরা। রেস্টুরেন্টের ভেতরে যারা ছিলেন অস্ত্রের মুখে তাদের জিম্মি করে ফেলে জঙ্গিরা। শনিবার সকালে অপারেশন থান্ডারবোল্ট নামে সেনা কমান্ডো অভিযানের মধ্য দিয়ে শেষ হয় জিম্মি সঙ্কট, উদ্ধার করা হয় ১৩ জনকে। এই অভিযানে ছয় জঙ্গি নিহত হলেও আগেই তারা হত্যা করে দেশি-বিদেশি ২০ জিম্মিকে।

এ ঘটনায় দুদিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.