সিটিনিউজবিডি পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাই ঈদ মোবারক

গোলাম সরওয়ার : সিটিনিউজবিডি পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাই ঈদ মোবারক । পবিত্র ঈদ-উল-ফিতর বছর ঘুরে আবার এল। শান্তি, সৌহার্দ্য আর আনন্দের বার্তা নিয়ে আসে এ উৎসব। ঈদ হচ্ছে সব ভেদাভেদ ভুলে ভ্রাতেৃত্বের বন্ধনে মিলিত হওয়ার দিন।

ধনী-দরিদ্র, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবশেী সব মুসলমান মিলেমিশে ঈদের আনন্দ সমভাগ করে নেন, পারিবারিক হিংসা-বিদ্বেষ, অহংকার ভুলে খুশিমনে ভ্রাতৃত্বের বন্ধন সুদূঢ় করেন। রোজা ও ঈদে ধর্মীয় অনুভূতি ও উৎসবের আমেজ দুইয়ে মিলে আনন্দ দ্বিগুন হয়ে ওঠে সবার। আর যে কোন আনন্দ উৎসবের মূলেই থাকে নতুন পোশাক। ছোট বেলার ঈদের আনন্দ অন্য রকম ছিল। ছোট বেলার ঈদ মানে নতুন জামা-কাপড় কেনার আগ্রহ পুরো রমজান মাস জুড়ে থাকতো।

ঈদের দিনের জন্য অপেক্ষার শেষ ছিল না। নতুন কাপড়ের আকর্ষণ, তার সাথে ঈদের সেলামির আনন্দ ঈদের খুশিকে আরো কয়েকধাপ এগিয়ে নিয়ে যেতো। শ্রেণী বৈষম্য ভুলে আমরা এক হয়ে উৎসব উদ্যাপন করি। সালাম করা ঈদি নেওয়ার বিষয়টি চমৎকার। স্বজনদের সাথে বুকে বুক মেলানো কত সুখের, কত যে তৃপ্তির তা বলে বুঝানো যাবে না। ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক দেশ ছড়িয়ে বিশ্বময়।

উৎসবে আনন্দ অমলিন হোক শান্তির সুবাতাস ছড়িয়ে পড়ুক সবার মনে। ঈদ হোক আনন্দময়। ঈদের আনন্দ সর্বকালের সর্বযুগের। ছোট বেলার ঈদ সবার কাছেই আনন্দের।

এ বিভাগের আরও খবর

Comments are closed.