টেরিজা মে’কে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

ঢাকা : যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়া টেরিজা মে’কে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার বার্তায় সুবিধাজনক সময়ে তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণও জানিয়েছেন। আজ (১৪ জুলাই) বৃহস্পতিবার ব্রিটিশ প্রধানমন্ত্রীকে পাঠানো এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, আপনার যুক্তরাজ্যের নেতৃত্বে আসাটা আমার জন্য অনেক বেশি উৎসাহব্যাঞ্জক।

দুই দেশের মধ্যেকার দীর্ঘদিনের শক্তিশালী সম্পর্কের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ, স্বাধীনতা এবং মানবাধিকার মূল্যবোধের আদানপ্রদান, আইনের শাসন, ধর্ম নিরপেক্ষতার পাশাপাশি অভিন্ন ও পারষ্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ের ওপর ভিত্তি করে এ সম্পর্ক গড়ে উঠেছে। আমি অত্যন্ত আনন্দিত যে, গণতান্ত্রিক সংস্কৃতিকে শক্তিশালী করা, বিপন্নদের ক্ষমতায়ন, সন্ত্রসাসের বিরুদ্ধে লড়াই এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশ ও যুক্তরাজ্য একসঙ্গে কাজ করছে।

সবশেষে আমি আপনাকে অদূর ভবিষ্যতে দুই পক্ষের সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানাচ্ছি। সে সময় আপনি নিজেই বাংলাদেশের অগ্রগতি, বিশেষ নারীর ক্ষমতায়ন দেখতে পারবেন। তার সফর দুই দেশের সম্পর্কে নতুন মাত্রা দেওয়ার পাশাপাশি নতুন এক উচ্চতায় নিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

এ বিভাগের আরও খবর

Comments are closed.