বাঁশখালীতে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

বাঁশখালী প্রতিনিধি : বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজ সরকারি ঘোষণা করায় কলেজ কর্তৃপক্ষ বাঁশখালী সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীকে গণসংবর্ধনার আয়োজন করে। এই সংবর্ধনার প্রাক্কালে ছাত্রলীগের ইমরান গ্রুপ ও ফাহিম গ্রুপের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হলে মুহূর্তের মধ্যে সবকিছু এলোমেলো হয়ে যায়। ১৪জুলাই বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সংঘটিত এই ঘটনায় ২ জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয় বাকীরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে বলে জানা যায়। এই ঘটনার জের ধরে বৃহস্পতিবার বিকাল ৫টায় পৌরসভা যুবলীগের আহ্বায়ক হামিদ উল্লাহর উপর অতর্কিত হামলা চালায় পৌরসভা ছাত্রলীগের নেতারা।

উভয় ঘটনাকে কেন্দ্র করে টানটান উত্তেজনা বিরাজ করলেও এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে জানা যায়। সূত্র মতে, আলাওল ডিগ্রী কলেজ সরকারি ঘোষণা করায় বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীকে সংবর্ধনার আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ। এই দিকে আলাওল ডিগ্রী কলেজ এমপিকে সংবর্ধনার আয়োজন করলেও স্থানীয় সাংবাদিকদেরকে দাওয়াত না করায় সকল সংবাদকর্মীরা এই অনুষ্ঠান বর্জন করেন। ওই অনুষ্ঠানে আগত উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফাহিম চৌধুরীর সমর্থিত কর্মীরা উপজেলা ছাত্রলীগের সভাপতি এমরানুল হক ইমরানের উপর হামলা চালায় বলে অভিযোগ করেন তারা।

এতে ইমরান এবং ফাহিম ২ জনই মাথায় গুরুতর আঘাত পায়। পুলিশ তাদের উদ্ধার করে প্রথমে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসে। পরবর্তীতে তাদেরকে চমেক হাসপাতালে প্রেরণ করে। জানা যায়, উপজেলা ছাত্রলীগের ইফতার মাহাফিলে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরানুল হক একটি প্রকল্প থেকে টাকা নিয়ে এই আয়োজন করেছে সাংগঠনিক সম্পাদক ফাহিম চৌধুরী। তা নিয়ে ফেইজবুকেও লেখালেখি হয়। পরবর্তীতে উপজেলা আওয়ামীলীগের ইফতার মাহফিলের দিন ইমরান এবং ফাহিমের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে ফাহিম গ্র“পের লোকজন সংঘবদ্ধ হয়ে ইমরানের উপর হামলা চালায় বলে জানায় ইমরান গ্র“পের সমর্থিত কর্মীরা।

এই দিকে এ ঘটনার রেশ যেতে না যেতে বিকাল ৫টায় পৌরসভা যুবলীগের আহ্বায়ক হামিদ উল্লাহর উপর অতর্কিতভাবে হামলা চালায় পৌরসভা ছাত্রলীগের সাহাব উদ্দিন ও আতিক গংরা। এই ঘটনার ব্যাপারে জানতে চাইলে হামিদ উল্লাহ জানান তারা আমার উপর অতর্কিত হামলা চালায় পরবর্তীতে আমার সমর্থিত কর্মীরা এলে এবং পুলিশ এলে তারা পালিয়ে যায়।

উভয় ঘটনাকে কেন্দ্র করে বাঁশখালীর সর্বত্র টানটান উত্তেজনা বিরাজ করছে। তবে এই ঘটনায় এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে থানা সূত্রে জানা যায়।

এ বিভাগের আরও খবর

Comments are closed.