জুমার খুৎবা ও ধর্মীয় অনুষ্ঠানে জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সচেতন করার আহ্বান

সিটিনিউজবিডি  :  জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জনগণকে জুমার খুৎবা ও ধর্মীয় অনুষ্ঠানে কোরান হাদিসের আলোকে সচেতন করে তোলার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

তিনি বলেন,  দেশের বর্তমান পরিস্থিথিতে  আলেম ওলামা ও ইমামদের ঐক্যবদ্ধ হতে হবে। দেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ন রাখতে ইমাম ও আলেম ওলামাদের ভূমিকা রাখতে হবে।

বৃহস্পতিবার বিকেলে নগরীর জমিয়তুল ফালাহ্ জাতীয় মসজিদ ময়দানে অনুষ্ঠিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহবান’ শীর্ষক কর্মশালায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন এ কর্মশালার আয়োজন করে।

অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধকে যারা মেনে নেয়নি, যুদ্ধাপরাধীদের বিচার যারা মেনে নিতে পারেনি সেই দেশি বিদেশি চক্রান্তকারীরাই দেশে জঙ্গিবাদ বিস্তারে সহযোগিতা করছে।

পুলিশ ইতোমধ্যে তাদের চিহ্নিত করেছে জানিয়ে তিনি বলেন, দেশের স্থিতিশীল ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে সকল হক্কানী ওলামা মাশায়েখদের গঠনমূলক বক্তব্যের মাধ্যমে জঙ্গিবাদ বিরোধী গণ সচেতনতা সৃষ্টি করতে হবে।

আহলে সুন্নাত ওয়াল জমা’আত এর সদস্য সচিব অ্যাডভোকেট মুছাহেব উদ্দিন বখতেয়ার বলেন, সরকার ইতোমধ্যে জঙ্গিবাদ দমনে যেসব পদক্ষেপ নিয়েছে তা প্রশংসার দাবি রাখে। মাদ্রাসা শিক্ষাকে আরও যুগপোযোগী ও একমুখী করে ওলামাদের জঙ্গিবাদ দমনে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিতে হবে।

জঙ্গিবাদীরা ইসরাইলি-ইহুদীদের এজেন্ট উল্লেখ করে আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম বলেন, যারা নিরিহ মানুষ হত্যা করে শান্তির ধর্ম ইসলামকে কলুষিত করছে। প্রকৃত পক্ষে তারা জঙ্গিবাদী তৎপরতার মাধ্যমে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করার চক্রান্তে লিপ্ত।

কর্মশালায় অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেক, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মাইনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(চট্টগ্রাম উত্তর জোন) মো. মোস্তাফিজুর রহমান, সোবহানিয়া কামিল মাদ্রাসার সাইখুল হাদিস আল্লামা কাজী মুহাম্মদ মঈনুদ্দীন আশরাফী, ইসলামিক ফাউন্ডেশন প্রধান কার্যালয়ের মুফাচ্ছির ড. আবু সালেহ পাটোয়ারী, অধ্যাপক আবু তালেব বেলাল, ইমাম প্রশিক্ষণ একাডেমীর ধর্মীয় প্রশিক্ষক মো. জাকির হোসেন, প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতি চট্টগ্রামের সভাপতি মাওলানা কাজী শাকের আহমদ চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.