খৈয়াছরা ঝর্ণা থেকে পড়ে ২ পর্যটক আহত

এম আনোয়ার হোসেন, মিরসরাই : মিরসরাই উপজেলার ১২ নম্বর খৈয়াছড়া ইউনিয়নের খৈয়াছরা ঝর্ণায় বেড়াতে গিয়ে ঝর্ণার উপর থেকে পড়ে ২ পর্যটক আহত হয়েছে। এদের মধ্যে ঢাকার মীরপুর এলাকার বাসিন্দা ওয়াসিম আকবর (৩০) এর অবস্থা গুরুতর। তাকে প্রথমে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবণতি ঘটলে রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে খৈয়াছরা ঝর্না এলাকায় এই ঘটনা ঘটে। পরে মিরসরাই ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কর্মীরা আহত পর্যটকদের বিকেল সাড়ে ৫ টার সময় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। গুরুতর আহত ওয়াসিম আকবরের কোমর ভেঙ্গে গেছে। অন্যজনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, খৈয়াছরা ঝর্নার সাতটি স্তরের ৫ম স্তরে উঠার পর মিরসরাইয়ের স্থানীয় এক পর্যটক পা পিছলে পড়ে যাওয়ার সময় তাকে ধরতে যায় ওয়াসিম আকবর। ওই পর্যটক সামান্য আঘাতপ্রাপ্ত হলেও ওয়াসিম পাহাড়ের নিচে পড়ে যায়। গহীন জঙ্গল হওয়ায় স্থানীয় লোকজন অনেক চেষ্টা করেও ওয়াসিমকে উদ্ধার করতে পারছিলনা।

পরবর্তীতে সীতাকুন্ড সার্কেল এএসপি মাহবুবুর রহমানের নেতৃত্বে মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মীরা বিকেলে ওয়াসিমকে উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবণতি হলে তাকে চমেকে প্রেরণ করা হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে ৪ কিলোমিটার পূর্বে দূর্গম পাহাড়ী পথ হওয়ায় আহত পর্যটকদের উদ্ধার করতে বেশ বেগ পেতে হয়। আহত অপর পর্যটকের নাম পাওয়া যায়নি। ঘটনার সত্যতা স্বীকার করেন সীতাকুন্ড সার্কেল এএসপি মাহবুবুর রহমান।

এ বিভাগের আরও খবর

Comments are closed.