নর্থ সাউথের প্রো-ভিসিসহ গ্রেপ্তার ৩

ঢাকা : নগুলশানের আর্টিসান রেস্তোরাঁয় হামলাকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ-উপাচার্য গিয়াস উদ্দিন আহসানসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বিকেলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আটক ব্যক্তিরা হলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রো-ভিসি গিয়াস উদ্দিন আহসান, তার ভাগ্নে আলম চৌধুরী এবং ভবনের কেয়ারটেকার মাহবুবুর রহমান তুহিন। তিনি জানান, গুলশানের রেস্তোরাঁয় জঙ্গি হামলায় জড়িত জঙ্গিদের বাড়ি ভাড়া দেওয়ার আগে নাম-ঠিকানাসহ তথ্য না রাখায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

মাসুদুর রহমান বলেন, জঙ্গিরা বসুন্ধরা আবাসিক এলাকার ৬ নম্বর সড়ক, ব্লক-ই-এর টেনামেন্ট-৩-এর ফ্ল্যাট এ/৬-এ একত্র হয়েছিল। গত ১৬ মে এ ফ্ল্যাটটি জঙ্গিদের অন্য সহযোগী সদস্যরা ভাড়া নিয়েছিল। গুলশানের সন্ত্রাসী হামলার পর তারা দ্রুত বাসা ছেড়ে পালিয়ে যায়। বাসা থেকে বালুভর্তি কার্টন ও তাদের পরিধেয় বস্ত্রসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বালুভর্তি এসব কার্টনে হামলায় ব্যবহৃত গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা করছে পুলিশ।

ভাড়া দেওয়ার আগে ভাড়াটিয়াদের কোনো তথ্য রাখেননি মালিক পক্ষ। কিন্তু ভাড়া দেওয়ার আগে ভাড়াটিয়াদের তথ্য রাখার জন্য ডিএমপির পক্ষ থেকে নির্দেশনা ছিল।

এ বিভাগের আরও খবর

Comments are closed.