১১ আসামির মুক্তিতে বাধা নেই

ঢাকা : গাজীপুরের আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার ১১ আসামির খালাসের রায় বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আজ রবিবার এ আদেশ দেন।

গত ১৫ জুন হাইকোর্ট আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের ওপর রায় ঘোষণা করে। রায়ে বিচারিক আদালতে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ১১ আসামিকে বেকসুর খালাস দেয় হাইকোর্ট। একইসঙ্গে অন্য কোনো মামলায় গ্রেফতার না থাকলে তাদেরকে অবিলম্বে মুক্তির নির্দেশ দেয়া হয়।

এই ১১ আসামি হলেন- আমীর, জাহাঙ্গীর ওরফে বড় জাহাঙ্গীর, মেহের আলীর ছেলে জাহাঙ্গীর, ফয়সাল (পলাতক), লোকমান হোসেন বুলু, রনি ফকির (পলাতক), খোকন (পলাতক) ও দুলাল মিয়া, রকিবউদ্দিন সরকার ওরফে পাপ্পু সরকার, আয়ুব আলী ও মনির। শেষের তিন জন আসামি যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ছিলেন। বাকিরা মৃত্যুদণ্ডপ্রাপ্ত।

হাইকোর্টের খালাসের এই রায় স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এই আবেদনে প্রেক্ষিতে অন্তবর্তী সময়ের জন্য হাইকোর্টের খালাসের রায় স্থগিত করে আপিল বিভাগ। আজ রবিবার ওই আবেদনের ওপর শুনানি শেষে আপিল বিভাগ ‘নো ওরডার’ দেয়। ফলে হাইকোর্টের খালাসের রায় বহাল থাকে।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আসামি পক্ষে খন্দকার মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.