শফিক রেহমানকে উন্নত চিকিৎসা দেয়ার নির্দেশ

ঢাকা : সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টা মামলায় সাংবাদিক শফিক রেহমানকে উন্নত চিকিৎসা দিতে কারা কর্তপক্ষকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। হাইকোর্টে জামিন আবেদন খারিজ হওয়ার পর শফিক রেহমান আবেদন করেন সুপ্রিম কোর্টে।

সে আবেদনের শুনানি হয় গত বৃহস্পতিবার (১৪ জুলাই)। আজ প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ শফিক রেহমানকে উন্নত চিকিৎসা দিতে কারা কর্তপক্ষকে নির্দেশ দেন।

শফিক রেহমানের পক্ষে আদালতে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক, জয়নুল আবেদীন, এ জে মোহাম্মাদ আলী। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আসাদুজ্জামান ও অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শফিক রেহমানকে দুই দফায় ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.