আসলাম চৌধুরীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

চট্টগ্রাম : বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ছয় জনের বিরুদ্ধে চট্টগ্রামে এবি ব্যাংকের সোয়া তিনশ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে। চট্টগ্রাম দুদকের উপসহকারী পরিচালক সাধন সূত্রধর জানিয়েছেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মানিকলাল দাশ বাদী হয়ে শনিবার রাতে ডবলমুরিং থানায় মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন- আসলামের ভাই জসিম উদ্দিন চৌধুরী ও আমজাদ হোসেন চৌধুরী, জামিলা নাজনিন মাওলা, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) ও এবি ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) বদরুল হক খান ও এবি ব্যাংকের সাবেক এমডি ফজলুর রহমান।

সাধন সূত্রধর জানিয়েছেন, এর মধ্যে ভাই জসিম উদ্দিন চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। দুদকের চট্টগ্রামের পরিচালক আবদুল আজিজ ভুইয়া বলেন, আসামিদের বিরুদ্ধে এবি ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৫ টাকার ঋণ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

গত ১৫ মে ঢাকায় গ্রেফতার হন আসলাম চৌধুরী। তার বিরুদ্ধে বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্রের মামলা করা হয়। এছাড়া রাজধানীর বিভিন্ন থানার তিনটি নাশকতার মামলায়ও গ্রেফতার দেখিয়েছে পুলিশ। সর্বশেষ তার বিরুদ্ধে চট্টগ্রামের চেক প্রতারণার মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছে আদালত।

এ বিভাগের আরও খবর

Comments are closed.