পণ্যের মেয়াদ-মূল্য পেল না ভোক্তা অধিকার অধিদপ্তর

চট্টগ্রাম : ডালডা দিয়ে তৈরি হচ্ছে বেকারি পণ্য। খাদ্যপণ্যের মোড়কে নেই তৈরির তারিখ, মেয়াদ, সর্বোচ্চ খুচরা মূল্য। মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি হচ্ছে ফার্মেসিতে। আজ (১৮ জুলাই) সোমবার নগরীর পাহাড়তলী ও অলংকার এলাকায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার তদারকিতে এসব বিষয় উঠে আসে। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস। সহায়তা দেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও নগর পুলিশ সদস্যরা।

বিকাশ চন্দ্র দাস জানান, নোংরা ময়লাযুক্ত ডালডা দিয়ে বেকারি পণ্য তৈরি ও অপরিচ্ছন্ন মেঝেতে খাবার সংরক্ষণের জন্য পাহাড়তলীর তৃপ্তি বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ২০ হাজার টাকা, নষ্ট দই বিক্রি ও মোড়কে মেয়াদ-মূল্য না থাকায় আল আরাফাত ফুড প্রোডাক্টসকে ১২ হাজার টাকা, বাসি খাবার বিক্রি ও অপরিচ্ছন্ন রান্নাঘরের জন্য আয়শা রেস্টুরেন্ট ও বিরিয়ানি হাউসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অলংকার মোড়ের জনতা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তাস্বার্থ সুরক্ষায় বাজার তদারকি অভিযান নিয়মিত পরিচালিত হবে বলে জানান বিকাশ চন্দ্র দাস।

এ বিভাগের আরও খবর

Comments are closed.