মাকে খুনের দায়ে ছেলের যাবজ্জীবন

মিরসরাই প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাই উপজেলায় মাকে হত্যার দায়ে ছেলে জসিম উদ্দিনকে (৩৯) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা দেয়ার আদেশ দিয়েছেন।

জরিমানা দিতে ব্যর্থ হলে তাকে আরও এক বছর কারাভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করেছেন বিচারক চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.নূরে আলম। মামলার অভিযোগপত্রে উল্লিখিত ১৭ জনের মধ্যে রাষ্ট্রপক্ষ ১২ জনের সাক্ষ্য আদালতে উপস্থাপন করে। দণ্ডিত আসামি জসিম উদ্দিন ঘটনার পর থেকে পলাতক আছেন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা পিপি মো.লোকমান হোসেন জানান, ২০০৫ সালের ২৪ নভেম্বর সকাল ১০টায় মিরসরাইয়ের জাফরাবাদ ইউনিয়নের মঘাদিয়া গ্রামের মৃত নূর আহমদের স্ত্রী ওয়াজ খাতুনের (৪৫) সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে তার ছোট ছেলে জসিমের ঝগড়া শুরু হয়। ঝগড়ার এক পর্যায়ে জসিম প্রথমে তার মাকে চড়, থাপ্পড় দেয়। এরপর কাঠ দিয়ে মায়ের মাথায় আঘাত করে গুরুতর আহত করে। আহত অবস্থায় ওয়াজ খাতুনকে প্রথমে মিরসরাই উপজেলা সদরে মাতৃকা হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ওই রাতেই ওয়াজ খাতুনের মৃত্যু হয়।

এ ঘটনায় ওয়াজ খাতুনের বড় ছেলে জিয়াউল হক বাদি হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলা তদন্ত শেষে ২০০৬ সালের ১৭ ফেব্রুয়ারি আদালতে জসিমকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

২০০৯ সালের ২৯ জানুয়ারি আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এ বিভাগের আরও খবর

Comments are closed.