তারেককে লন্ডন থেকে ধরে আনার চেষ্টা করা হবে

ঢাকা : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে আপিল করতে পারবে না জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তাকে (তারেক) ধরে আনার চেষ্টা করা হবে। আজ (২১ জুলাই) বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে মুদ্রাপাচার মামলায় তারেক রহমানের সাজার প্রতিক্রিয়ায় মন্ত্রী এ কথা বলেন।

সকালে অর্থপাচার মামলায় তারেক রহমানকে ৭ বছরের কারাদণ্ড দেন হাইকোর্ট। একইসঙ্গে তার বিরুদ্ধে গ্রেফতরি পরোয়ানাও জারি করা হয়। ২০ কোটি টাকা জরিমানাও করেন আদালত। মুদ্রাপাচার মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিলের শুনানি করে আজ বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ ওই রায় ঘোষণা করেন।

আইনমন্ত্রী বলেন, এই সাজার প্রেক্ষিতে তাকে (তারেক রহমান) ধরে আনার চেষ্টা করা হবে। যদি এটা সম্ভব না হয়, তা হলে যুক্তরাজ্যের সঙ্গে চুক্তি করে হলেও আনা হবে। এতেও যদি সম্ভব না হয়, তা হলে ইন্টারপোলের মাধ্যমে আনা হবে তারেক রহমানকে। তবে তারেক রহমান বাংলাদেশে এসে আত্মসমর্পণ করে সাজা খেটে আপিল করতে পারবেন বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক।

তারেক রহমানের বিরুদ্ধে আরও মামলা থাকায় দেশে ফিরে আত্মসমর্পণ করলে তিনি জামিন পাবেন কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে আইনমন্ত্রী বলেন, তার (তারেক রহমান) মায়ের (খালেদা জিয়া) নামেও তো অনেক মামলা আছে। তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলে তারেক রহমান পাবে না কেন?

খালেদা জিয়ার ছেলে তারেক বিভিন্ন মামলা মাথায় নিয়ে ২০০৮ সাল থেকে যুক্তরাজ্যে রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যাচেষ্টাসহ আরও দুর্নীতি, রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে কয়েক ডজন মামলা রয়েছে তার বিরুদ্ধে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.